SP MLA: হাতের ধাক্কাতেই ভেঙে পড়ছে সরকারি কলেজের দেওয়াল! ‘দুর্নীতি ফাঁস’ করতে গিয়ে যোগীরাজ্যে গ্রেফতার বিধায়ক

Uttar Pradesh: সরকারি নির্মাণে গাফিলতি ও দুর্নীতির অভিযোগ তুলেছিলেন ওই বিধায়ক। তাঁর অভিযোগ, ছিল দেখুন কলেজের দেওয়ালের কী হাল।

SP MLA: হাতের ধাক্কাতেই ভেঙে পড়ছে সরকারি কলেজের দেওয়াল! 'দুর্নীতি ফাঁস' করতে গিয়ে যোগীরাজ্যে গ্রেফতার বিধায়ক
বিধায়কের ঠেলে ভাঙছেন দেওয়াল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 1:04 PM

প্রতাপগড়: উত্তর প্রদেশের প্রতাপগড় জেলার রানিগঞ্জ বিধানসভা আসন। সেই আসন থেকে জিতেছেন সমাজবাদী পার্টির বিধায়ক রাকেশ কুমার ভার্মা। তাঁর বিধানসভা কেন্দ্রের অধীনে তৈরি হচ্ছে সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ। শিবসত গ্রামের ওই কলেজ বিল্ডিং তৈরিতে দুর্নীতি অভিযোগ তুলে যোগী সরকারকে বিঁধেছিলেন তিনি। তাঁর অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করা হচ্ছে কলেজ বিল্ডিং। সম্প্রতি সাঙ্গপাঙ্গ নিয়ে নির্মাণস্থলে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে যে দেওয়ালেই ধাক্কা মেরেছেন ভেঙে গিয়েছে সেই দেওয়াল। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও শেয়ার করেছিলেন সেই ভিডিয়ো। এর পরই তাঁকে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ। সরকারি নির্মাণ কাজে বাধা দেওয়া, নির্মাণকর্মীদের হুমকি দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

হাত দিয়ে ঠেলা মেরে নির্মীয়মাণ বিল্ডিং ভাঙার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন প্রজেক্ট, ম্যানেজার ইরশাদ আহমেদ। এর পর ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ৫০৪, ৫০৬, ৪২৭ এবং ৩৫৩ ধারায় মামলা দায়ের করে পুলিশ। বিধায়ক এবং বিধায়কের ভাইয়ের নামে মামলা দায়ের করা হয়। তারপরই তাঁদের গ্রেফতার করেছে পুলিশ। প্রজেক্ট ম্যানেজার অভিযোগ জানিয়েছিলেন, বিধায়ক তাঁর সাঙ্গপাঙ্গদের নিয়ে নির্মাণকর্মীদের হুমকি দিয়েছেন। তাঁদের কাজে বাধা দিয়েছেন। একাধিক দেওয়াল ভেঙে ক্ষতি করেছেন।

অন্য দিকে, সরকারি নির্মাণে গাফিলতি ও দুর্নীতির অভিযোগ তুলেছিলেন ওই বিধায়ক। তাঁর অভিযোগ, ছিল দেখুন কলেজের দেওয়ালের কী হাল। এক ধাক্কাতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে সব দেওয়াল। এর উপর চারতলা বিল্ডিং হলে তার কী অবস্থা হবে। বিষয়টি নিয়ে শোরগোলও তৈরি হয়েছিল। কানধাই থানার পুলিশ ঘটনা নিয়ে জানিয়েছে, ঘটনা নিয়ে অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।