ভিডিয়ো: ১৬ বছর ধরে রাস্তায় ‘মুনওয়াক’ করছেন ট্রাফিক কনস্টেবল! নেপথ্যে ট্র্যাজেডি

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 18, 2021 | 8:01 PM

সোশ্যাল মিডিয়ায়ও তিনি ভাইরাল। কিন্তু তাঁর এই মাইকেল জ্যাকসনকে অনুকরণ করার পিছনে রয়েছে দুঃখের একটি ঘটনা।

ভিডিয়ো: ১৬ বছর ধরে রাস্তায় 'মুনওয়াক' করছেন ট্রাফিক কনস্টেবল! নেপথ্যে ট্র্যাজেডি
ছবি- টুইটার

ইন্দোর: ১৬ বছর ধরে মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ করেই রাস্তায় গাড়ি-ঘোড়া সামলাচ্ছেন ইন্দোরের ট্রাফিক কনস্টেবল রঞ্জিত সিং (Ranjeet Singh)। মধ্য প্রদেশে এই অভিনব পদ্ধতিতে ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য তিনি অত্যন্ত জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায়ও তিনি ভাইরাল। কিন্তু তাঁর এই মাইকেল জ্যাকসনকে অনুকরণ করার পিছনে রয়েছে দুঃখের একটি ঘটনা।

এবার সেই ঘটনাই সংবাদ মাধ্যমকে জানালেন রঞ্জিত। ‘মুনওয়াক’ করে গাড়ি সামলানোর ফলে বিভিন্ন জায়গায় ডাক পান তিনি, তাঁর সঙ্গে ছবি তুলতে এগিয়ে আসেন অনেকে। কিন্তু তাঁর এই ‘মুনওয়াকের’ পিছনে রয়েছে ট্র্যাজেডি। একবার তিনি কর্মরত অবস্থায় জানতে পারেন, যে একটি দুর্ঘটনা হয়েছে তার ফলে রাস্তায় যান চলাচলে সমস্যা হচ্ছে। তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে গিয়ে দেখেন দুর্ঘটনায় তাঁর বন্ধু মারা গিয়েছেন। স্বভাবতই ভেঙে পড়েন রঞ্জিত। তখন তাঁর উচ্চতর আধিকারিক তাঁকে পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা বলেন। সেই সময় থেকে কাজের মধ্যে ‘মুনওয়াক’ শুরু করেন ওই কনস্টেবল।

আরও পড়ুন: অরুণাচল সীমান্তের ভারতীয় দিকে গ্রাম গড়েছে চিন? প্রকাশ্যে উপগ্রহ চিত্র

ছোটবেলা থেকেই নাচতে ভালবাসতেন রঞ্জিত সিং। কিন্তু দারিদ্রের জন্য তাঁর নৃত্যশিল্পী হয়ে ওঠা হয়নি। তিনি জানান, এখন নাচের মাধ্যমে তিনি তাঁর নাচ আরও ভালভাবে করেন। পাশাপাশি তাঁর নাচ দেখে অনেকে খুশি হন, যা তাঁকে আনন্দ দেয়। উচ্চতর আধিকারিকরাও রঞ্জিতের ‘মুনওয়াক’ নিয়ে অসন্তুষ্ট নন। তাঁদের মতে কাজটা হলেই সব হল। রঞ্জিত সিং ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য পুরস্কারও পেয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla