কোভিড রিপোর্ট পজিটিভ হওয়ার পর দিনই মৃত্যু প্রাক্তন সিবিআই প্রধানের

তকাল করোনা (COVID) রিপোর্ট পজিটিভ আসে ৬৮ বছর বয়সী রণজিত সিনহার। আর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু।

কোভিড রিপোর্ট পজিটিভ হওয়ার পর দিনই মৃত্যু প্রাক্তন সিবিআই প্রধানের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 1:56 PM

নয়া দিল্লি: করোনা আক্রান্ত হওয়ার একদিনের মধ্যেই প্রাণ হারালেন প্রাক্তন সিবিআই (CBI) প্রধান রণজিত সিনহা। মেয়াদে থাকাকালীন একাধিক বিতর্কিত মামলার নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০১৩ সালে তিনি প্রধান থাকাকালীন সুপ্রিম কোর্ট বলেছিল, “সিবিআই প্রভুর তোতা।” হ্যাঁ তে হ্যাঁ মিলিয়ে রণজিত বলেছিলেন, “সুপ্রিম কোর্ট যা বলেছে তা একেবারে সঠিক।”

গতকাল করোনা রিপোর্ট পজিটিভ আসে ৬৮ বছর বয়সী রণজিত সিনহার। আর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু। ৬৮ বছরের রঞ্জিত ছিলেন বিহার ক্যাডারের ১৯৭৪ ব্যাচের আপিএস। সিবিআইতে আসার আগে ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। আরপিএফের গুরুত্বপূর্ণ পদেরও দায়িত্ব পালন করেছেন রঞ্জিত।

২০১২ সালে সিবিআই প্রধান হওয়ার আগে দিল্লি ও পটনায় সিবিআইর দায়িত্ব পালন করেছেন তিনি। তাঁর মেয়াদে থাকাকালীনই কয়লা ও বেসরকারি ফার্মে ঘুষ নেওয়ার তদন্ত করেছিল সিবিআই। প্রধান থাকাকালীন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী মুলায়াম সিং যাদবের ওপর সিবিআইয়ের তদন্ত করা একটি রিপোর্ট প্রত্যাখ্যান করেছিলেন রণজিত। সেখানে পুনর্তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত দেশে, হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনেই মৃত্যু হয়েছে ১১৮৫ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৪২ লক্ষ ৯১ হাজার ৯১৭-এ। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৭৪ হাজারের গণ্ডি পার করেছে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ১৭ হাজার, ১১০০ পার মৃতের সংখ্যা