নাবালিকার ধর্ষণের অভিযোগে ২ বছর জেলে কাটাল যুবক, ডিএনএ পরীক্ষায় জানা গেল ‘সন্তানের বাবা অন্য কেউ’!

২০১৯ সালে এক নাবালিকাকে ধর্ষণ(Rape)-র অভিযোগে জেলে যায় ২৮ বছরের এক যুবক। তাঁর আইনজীবীর দাবিতেই গতবছর ডিএনএ পরীক্ষা (DNA Test) করা হয়। সেই রিপোর্টেই জানা যায়, ধর্ষিতার সন্তানের বাবা অভিযুক্ত যুবক নন, অন্য কেউ।

নাবালিকার ধর্ষণের অভিযোগে ২ বছর জেলে কাটাল যুবক, ডিএনএ পরীক্ষায় জানা গেল 'সন্তানের বাবা অন্য কেউ'!
একটি সংবাদপত্রের সম্পাদক সন্দীপ শর্মা ও সাংবাদিক সুনীল ব্রারের নামে এফআইআর দায়ের করা হয়েছেপ্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 7:19 PM

আলিগঢ়: নাবালিকাকে ধর্ষণের অভিযোগে জেলে গিয়েছিলেন ২৮ বছরের যুবক। কিন্তু ডিএনএ পরীক্ষায় দেখা গেল, নাবালিকার জন্মদাতা পিতা নন তিনি। আদালতে এই রিপোর্ট জমা পড়ার পরই জামিনে মুক্তি পেলেন ওই যুবক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে ২৮ বছরের ওই যুবকের বিরুদ্ধে। নাবালিকা প্রথমে ধর্ষণের অভিযোগ জানাতে না চাইলেও গর্ভবতী হয়ে পড়ায় পরিবারের চাপেই অভিযোগ দায়ের করেন। পকসো আইনে (POCSO Act) মামলা হওয়ায় সেই বছরই ২৬ ফেব্রুয়ারি অভিযুক্ত যুবককে জেলে পাঠানো হয়।

আরও পড়ুন: Assam Election 2021 phase 2 voting Live: দ্বিতীয় দফার ভোটযুদ্ধে ইতি, ভোট পড়ল মোট ৭৩ শতাংশ

তবে অভিযুক্তের আইনজীবী হরিওম ভার্সনেই দাবি করেন, নির্যাতিতা যে গ্রামের বাসিন্দা, সেখানে এক বছরের মধ্যে একবারও যাননি অভিযুক্ত। সঠিকভাবে তদন্ত না করেই তাঁকে জেলে পাঠিয়ে দেওয়া হয়েছে। ওই যুবক আদৌই নির্যাতিতার সন্তানের বাবা কিনা, তা জানতে আদালতে ডিএনএ পরীক্ষা(DNA Test)-র আবেদনও জানান। ২০২০ সালের জুলাই মাসে শিশুটি ও অভিযুক্ত যুবকের ডিএনএতে মিল রয়েছে কিনা, তা পরীক্ষার জন্য ফরেন্সিক সায়েন্স ল্যবরেটরিতে পাঠানো হয়।

সম্প্রতি ডিএনএ রিপোর্ট হাতে আসতেই দেখা যায় যে অভিযুক্ত যুবকের সঙ্গে শিশুটির ডিএনএ-র কোনও মিল নেই। এরপরই আদালতের তরফে জামিনে অভিযুক্তকে মুক্তি দেওয়া হয়। এ দিকে, নির্যাতিতার পরিবারের তরফে অভিযোগ জানানো হয়েছে, অভিযুক্ত যুবক প্রভাবশালী হওয়ায় ডিএনএ পরীক্ষার রিপোর্টকেও প্রভাবিত করা হয়েছে। নির্যাতিতার বাবা বলেন, “ধর্ষণের পর প্রাণনাশের হুমকি দেওয়ায় ধর্ষণের অভিযোগ জানাতে দেরি হয়েছিল। যেই সময় অভিযোগ জানানো হয়েছিল, তখন আমার মেয়ে সাত মাসের গর্ভবতী ছিল।”

আরও পড়ুন: সাংসদের বাড়িতে বসেই তাঁর নামে ‘তোলাবাজি’, সিবিআইয়ের জালে ধরা পড়ল চালক সহ ৩