Bizarre News: চায়ের দোকানে এসে স্ন্যাক্স খেল সম্বর হরিণ, দেখুন ভিডিয়ো

Bizarre News: ১ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি সম্বর হরিণ জঙ্গল থেকে বেরিয়ে রাস্তার ধারে একটি চায়ের দোকানে ঢুকেছে। দোকানে দাঁড়িয়ে হরিণটি এদিক-ওদিক বিভিন্ন খাবারের দিকে নজর ঘোরাচ্ছে। যা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Bizarre News: চায়ের দোকানে এসে স্ন্যাক্স খেল সম্বর হরিণ, দেখুন ভিডিয়ো
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 7:00 AM

বন্যরা বনে সুন্দর…। যদিও বর্তমানে নগরোন্নয়নের জেরে পশুদের বাসস্থান হারিয়ে যাচ্ছে। আবার  বনাঞ্চলে পর্যটন কেন্দ্র গড়ে ওঠার ফলে বন্যপশুদের এলাকায় মানুষের ভিড় বাড়ছে। যার ফলে বন্য পশুদেরও সমস্ত ধরনের অভ্যাসের বদল ঘটছে। তা বলে চায়ের দোকানে গিয়ে স্ন্যাক্স খাচ্ছে সম্বর হরিণ (sambar deer)! শুনতে অবিশ্বাস্য লাগলেও দক্ষিণ ভারতের এক অঞ্চলেক এমনই একটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। নিজের টুইটার হ্যান্ডেলে সেই ভিডিওটি শেয়ার করেছেন বনাধিকারিক ডা. সম্রাট গৌদা।

ভিডিয়োটিতে ঠিক কী দেখা যাচ্ছে?

১ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি সম্বর হরিণ জঙ্গল থেকে বেরিয়ে রাস্তার ধারে একটি চায়ের দোকানে ঢুকেছে। দোকানে দাঁড়িয়ে হরিণটি এদিক-ওদিক বিভিন্ন খাবারের দিকে নজর ঘোরাচ্ছে। ওই দোকানে দাঁড়িয়ে এক ক্রেতা খাবার খাচ্ছিলেন। সম্বর হরিণটি সেদিকে মুখ বাড়ায়। ওই ক্রেতা তাঁর হাতে থাকা স্ন্যাক্স হরিণটির মুখের সামনে ধরতেই সেটি তৃপ্তিভরে খায় বন্যপশুটি। যা দেখে অবাক হয়ে যান ওই ক্রেতা, দোকানদার সহ সেখানে উপস্থিত সকলে। ওই দোকানেরই এক ক্রেতা সম্বর হরিণের স্ন্যাক্স খাওয়ার ঘটনাটি মোবাইলবন্দি করেন।  

সম্বর হরিণটি স্ন্যাক্স খেলেও চা পান করেনি। ওই দোকানের এক ক্রেতা তার দিকে চায়ের ভাঁড় বাড়ালে হরিণটি শিং দিয়ে সেটি সরিয়ে দেয়। স্ন্যাক্সটি খেয়েই সে দোকান ছেড়ে আবার নিজের আস্তানার দিকে চলে যায়। সম্বর হরিণের এভাবে জঙ্গল থেকে বেরিয়ে চায়ের দোকানে এসে স্ন্যাক্স খাওয়ার ঘটনা সত্যিই আশ্চর্যজনক। গোটা ঘটনাটি মোবাইলে ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় করেছেন ওই দোকানের এক ক্রেতা। তারপর সেটি ভাইরাল হতে সময় লাগেনি।  

বনাধিকারিক ড. সম্রাট গৌদা সম্বর হরিণের স্ন্যাক্স খাওয়ার ভিডিওটি নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন এবং বন্যপশুর খাদ্যাভ্যাস বদলের ঘটনায় আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, যদি সম্বর হোটেলে যায় তাহলে স্থানীয়রা তাদের কি দিয়ে আপ্যায়ণ করবে? বন্যপশুদের মানুষের খাদ্যাভ্যাস করার ঘটনা ভালো লক্ষণ নয়, এটা গুরুতর ব্যাপার। ঠিক কোন জায়গায় এই ঘটনা ঘটেছে, তা ড. সম্রাট গৌদা উল্লেখ করেননি। তবে এটা ভারতেরই ঘটনা বলে টুইটারে উল্লেখ করেছেন তিনি।