Shiv Sena Rebel MLAs Return to Mumbai: ক্ষমতা হাতে পেয়েও শান্তি নেই শিন্ডের! ‘কাল রাত’ কাটা না পর্যন্ত ‘বন্দি’ থাকবেন বিক্ষুব্ধ বিধায়করা!

Shiv Sena Rebel MLAs Return to Mumbai: মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের পরই একনাথ শিন্ডে গোয়ায় উড়ে যান বিক্ষুব্ধ বিধায়কদের ফেরাতে।দু'দিন থাকার পর শনিবার রাতে শিবসেনার বিধায়কদের নিয়ে মুম্বই ফেরেন নয়া মুখ্যমন্ত্রী।

Shiv Sena Rebel MLAs Return to Mumbai: ক্ষমতা হাতে পেয়েও শান্তি নেই শিন্ডের! 'কাল রাত' কাটা না পর্যন্ত 'বন্দি' থাকবেন বিক্ষুব্ধ বিধায়করা!
মুম্বইয়ের হোটেলে শিবসেনা ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 03, 2022 | 11:49 AM

মুম্বই: একদিন সুরাট (Surat), অপরদিনই গুয়াহাটি (Guwahati)। কখনও আবার গোয়াও (Goa)। বিগত ১০ দিন ধরে এভাবেই এক রাজ্য থেকে অন্য রাজ্যে ঘুরে বেড়াচ্ছিলেন শিবসেনার বিদ্রোহী বিধায়করা। মহা বিকাশ আগাড়ি সরকারের পতন ও মুখ্য়মন্ত্রী পদে একনাথ শিন্ডের (Eknath Shinde) শপথ নেওয়ার পর অবশেষে রাজ্যে ফিরলেন বিক্ষুব্ধ বিধায়করা। আগামী সোমবার মহারাষ্ট্রের আস্থাভোট (Trust Vote) রয়েছে। সেই কারণেই মুম্বইয়ে ফিরেছেন বিধায়করা। তবে রাজ্যে ফিরলেও ঘরে ফেরা হয়নি তাদের। ভোট না হওয়া অবধি তাদের মুম্বইয়েরই কোনো একটি জায়গায় আলাদাভাবে রাখা হয়েছে বলে সূত্রের খবর।

একনাথ শিন্ডের হাত ধরেই শিবসেনার ভিতরে শুরু হয়েছিল বিদ্রোহ। কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট বাধা নিয়ে বিক্ষুব্ধ বিধায়করা একনাথ শিন্ডের হাত ধরেই রাজ্য ছেড়ে গুজরাটে রওনা দেন। সেখানে দুই দিন কাটানোর পর শিবসেনার নাগাল থেকে দূরে থাকতেই বিক্ষুব্ধ বিধায়কদের সুরাট থেকে স্থানান্তরিত করা হয় বিধায়কদের। এক সপ্তাহ ধরে গুয়াহাটির পাঁচতারা হোটেলে থাকার পর উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতেই রাজ্যে ফেরার প্রস্তুতি নিতে শুরু করে বিক্ষুব্ধ বিধায়করা।

তবে বিধায়ক চুরি হয়ে যাওয়ার ভয়ে একনাথ শিন্ডে মুম্বই ফিরলেও, বিক্ষুব্ধ বিধায়কদের পাঠিয়ে দেওয়া হয় গোয়ায়। সেখানেই ফের তিনদিন পাঁচতারা হোটেলে বন্দি হয়ে থাকেন বিধায়করা।এমনকি, একনাথ শিন্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের দিনও উপস্থিত থাকতে পারেননি বিধায়করা। গুয়াহাটির হোটেলেই তাদের উদযাপন করতে হয়।

এদিকে, মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের পরই একনাথ শিন্ডে গোয়ায় উড়ে যান বিক্ষুব্ধ বিধায়কদের ফেরাতে।দু’দিন থাকার পর শনিবার রাতে শিবসেনার বিধায়কদের নিয়ে মুম্বই ফেরেন নয়া মুখ্যমন্ত্রী। ১০ দিন বাদে রাজ্যে ফিরলেও, বিক্ষুব্ধ বিধায়কদের বাড়ি ফিরতে দেওয়া হয়নি। সূত্রের খবর, তাঁদের মুম্বইয়ের হোটেলে রাখা হয়েছে। আস্থাভোট শেষ হওয়ার পরই তাঁদের বাড়িতে ফিরতে দেওয়া হবে।

উল্লেখ্য, রাজনৈতিক ডামাডোলের মাঝেই উদ্ধব ঠাকরের শিবিরের তরফে দাবি করা হয়েছিল যে, ৪০ জন বিক্ষুব্ধ বিধায়কের মধ্যে ২০ থেকে ২৫ জন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাঁরা ফের ঠাকরে শিবিরেই ফিরতে চেয়েছেন। মুম্বই এলেই বিধায়করা ফের দলবদল করতে পারে, এই আশঙ্কাতেই এতদিন বিক্ষুব্ধ বিধায়কদের বিভিন্ন রাজ্যে ঘোরানো হচ্ছিল। সরকার গঠন চূড়ান্ত হতেই তাঁদের রাজ্যে ফেরানো হয়েছে। তবে আস্থাভোটের আগে দলবদলের সম্ভাবনা থেকে যাওয়ায়, বাড়িতে যেতে দেওয়া হচ্ছে না। আগামিকাল, সোমবার মহারাষ্ট্রের বিধানসভায় আস্থাভোট। ওই ভোট সম্পন্ন হওয়ার পরই বিধায়কদের বাড়ি যেতে দেওয়া হবে বলে সূত্রের খবর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla