Sonia Gandhi : বাড়িতে থাকার পরামর্শ ডাক্তারের, ইডি-কে হাজিরা পিছোনোর অনুরোধ সনিয়ার

Sonia Gandhi : বাড়িতে থাকার পরামর্শ ডাক্তারের, ইডি-কে হাজিরা পিছোনোর অনুরোধ সনিয়ার
ছবি: ফাইল চিত্র

Sonia Gandhi : আগামিকাল ন্যাশনাল হেরাল্ড মামলায় হাজিরা দেওয়ার কথা ছিল কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর। এদিকে শারীরিক কারণ দেখিয়ে তলব পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন সনিয়া।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 22, 2022 | 6:19 PM

নয়া দিল্লি : আগামিকাল ইডি-র দফতরে হাজিরা দেওয়ার কথা কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর। ইডি-র পাঠানো দ্বিতীয় নোটিস অনুযায়ী ন্যাশনাল হেরাল্ড মামলায় ২৩ জুন জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকে। কিন্তু তাঁর শারীরিক অবস্থার জন্য তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরটের কাছে কিছু সময় চেয়ে নিয়েছেন বলেই সূত্রের খবর। এদিন তিনি ইডি-কে একটি চিঠি লিখেছেন বলে জানা গিয়েছে। সেখানে তিনি কোভিড-১৯ ও ফুসফুসের সংক্রমণ থেকে সেরে ওঠার জন্য আরও কিছু সপ্তাহ সময় চেয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে।

এদিন কংগ্রেস নেতা জয়রাম রমেশ একটি টুইটে জানিয়েছেন যে, হাসাপাতাল থেকে ফিরে আসার পর কংগ্রেস সভানেত্রীকে বাড়িতে বিশ্রাম নেওয়ার জন্য কঠোরভাবে পরামর্শ দেওয়া হয়েছে। তাই তিনি ইডি-র কাছে সময় চেয়ে নিয়েছেন। প্রসঙ্গত, কোভিড সংক্রান্ত জটিলতা নিয়ে হাসাপাতালে ভর্তি হয়েছিলেন সনিয়া। হাসপাতালে এক সপ্তাহের বেশি থেকে দু’দিন আগেই বাড়ি ফিরেছেন তিনি। কিন্তু শারীরিক অবস্থা ঠিক না থাকায় ইডি-র কাছে আরও কিছুটা সময় চেয়ে নিলেন বলে এনডিটিভি সূত্রে জানা গিয়েছে। ১ জুন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে হাজিরা দেওয়ার নোটিস পাঠায় ইডি। এদিকে তার পরের দিনই করোনা পজ়িটিভ হন সনিয়া গান্ধী। তাঁর গত ৮ জুন ইডি-র দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তখনও পর্যন্ত করোনা রিপোর্ট নেগেটিভ না আসায় তিনি হাজিরা দিতে পারেননি। এরপর কোভিড জটিলতা নিয়ে গত ১২ জুন হাসপাতালে ভর্তি হন সনিয়া গান্ধী। আগামিকাল তাঁকে পুনরায় হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠায় ইডি। দু’দিন আগে হাসপাতাল থেকে ছাড়া পেলেও তিনি ইডি-র দফতরে আগামিকাল হাজিরা দিতে পারবেন না বলে জানা গিয়েছে।

এদিকে ন্যাশনাল হেরাল্ডের সঙ্গে জড়িত আর্থিক তছরুপের মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দফায় দফায় জেরা করেছে ইডি। মঙ্গলবার তাঁকে ১২ ঘণ্টার বেশি সময় ধরে জেরা করা হয়েছে। রাহুল গান্ধী বলেছেন, ‘জিজ্ঞাসাবাদের শেষের দিনে, ইডি আধিকারিকরা আমার ধৈর্য নিয়ে প্রশ্ন করেন…কীভাবে এতটা ধৈর্যশীল? আমি তাঁদের জানিয়েছি…আমি ২০০৪ সাল থেকে কংগ্রেসের জন্য কাজ করছি…কংগ্রেসের নেতাদের সেটা থাকবে…’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA