Sougata Roy: ‘অর্পিতাকে চিনি না, দলের কাজে ওই আবাসনে যেতাম’, অপা-বিতর্কে নাম জড়াতেই সাফ উত্তর সৌগতর

Sougata Roy: প্রসঙ্গত, বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ২৮ কোটি টাকা উদ্ধারের পর সৌগত রায়ের নামটিও উঠে আসে। ওই আবাসনের সেক্রেটারি অঙ্কিত চুরারিয়া দাবি করেছেন, সৌগত রায় ওই আবাসনে আসতেন।

Sougata Roy: 'অর্পিতাকে চিনি না, দলের কাজে ওই আবাসনে যেতাম', অপা-বিতর্কে নাম জড়াতেই সাফ উত্তর সৌগতর
সৌগত রায় ও পার্থ চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 12:52 PM

নয়া দিল্লি: বেলঘরিয়ার ক্লাব টাউন আবাসনে মাঝেমধ্যেই যাতায়াত ছিল সৌগত রায়ের। এমনই দাবি করেছেন আবাসনের সেক্রেটারি অঙ্কিত চুরারিয়া। তবে অঙ্কিতের দাবি, সৌগতর নামে কোনও ফ্ল্যাট নেই আবাসনে। সৌগত কোনও ফ্ল্যাট ভাড়াতেও দেননি। তবে তিনি কেন যেতেন? যদিও সাংসদ সৌগত রায় দাবি করেছেন, বেলঘড়িয়া ওই আবাসনে কামারহাটি পৌরসভার দলীয় অফিস ছিল। তাই ওই বেলঘড়িয়া ফ্ল্যাটে তাঁকে যেতে হত। দিল্লি থেকে এমনটাই দাবি করেছেন সৌগত। পাশাপাশি তিনি এও দাবি করেছেন, বুধবার ইডি-র তরফে তাঁর কাছে কোনও ফোন আসেনি। তিনি এও দাবি করেছেন, অর্পিতা মুখোপাধ্যায়কে তিনি চেনেন না, জানেন না। তাঁর নাম নিয়ে নোংরামি চলছে বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি, দিলীপ ঘোষের টুইট নিয়েও তিনি আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা পরিকল্পনা রয়েছে বলে সংবাদমাধ্যমকে জানান তিনি।

প্রসঙ্গত, বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ২৮ কোটি টাকা উদ্ধারের পর সৌগত রায়ের নামটিও উঠে আসে। ওই আবাসনের সেক্রেটারি অঙ্কিত চুরারিয়া দাবি করেছেন, সৌগত রায় ওই আবাসনে আসতেন। তবে তাঁরা আবাসনের মেইনটেনেন্স তালিকা খতিয়ে দেখেছেন, সৌগত রায়ের নামে কোনও ফ্ল্যাট ওই আবাসনে নেই। তবে তিনি কোনও পরিচিতর সঙ্গেই দেখা করতে আসতেন বলে জানিয়েছেন তিনি।

ইডি সূত্রে খবর, আবাসনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তৃণমূল সাংসদকেও দেখতে পাওয়া গিয়েছে। এরপরই বিষয়টি নিয়ে তেড়েফুড়ে ওঠেছে বিজেপি। বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “এখন অ্যাকশন চাই। মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, তাড়াতাড়ি শুনানি করে সাজা দিয়ে দিন। আগে তো জানা যাক অপরাধ কত বড়। আমি তো টিভিতে বসে দেখছি কোটি কোটি টাকা। সারা দেশের মানুষ দেখছে। যাঁরা পশ্চিমবঙ্গকে বলতেন, বাংলা গরিব হয়ে গিয়েছে, তাঁদের ধারণা পাল্টে দিলেন একা পার্থ বাবু। এক এক জন নেতার থেকে যদি এমন জমানো পুঁজি পাওয়া যায়, তাহলে কত টাকা এদিক ওদিক হয়েছে।”  টুইটে এটাও উল্লেখ করেন, অর্পিতার বেলঘরিয়ার আবাসনে যাতায়াত ছিল সাংসদ সৌগত রায়েরও।

তবে দিলীপ ঘোষের বক্তব্যের প্রেক্ষিতে সৌগত রায় আইনানুগ পদক্ষেপ করতে পারেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন সৌগত রায়।