রাজনীতিতে রজনী! নতুন বছরেই আত্মপ্রকাশ দলের

অক্টোবর মাসেই একটি চিঠি ভাইরাল (Viral Letter) হয়। যা রজনীকান্তের লেখা বলেই দাবি করা হয়। সেই চিঠিতে বলা হয়েছিল, বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের কথা ভেবেই চিকিৎসকেরা তাঁর হাটাচলায় বিধি নিষেধ জারি করেছে। পরে অভিনেতা নিজেই সংশয় কাটাতে জানান, চিঠিটি তাঁর লেখা না হলেও স্বাস্থ্যের বিষয়টি সত্যি।

রাজনীতিতে রজনী! নতুন বছরেই আত্মপ্রকাশ দলের
রাজনীতি কাঁপাতে আসছেন 'থালাইভা'। ছবি সংগৃহীত।
Follow Us:
| Updated on: Dec 03, 2020 | 7:03 PM

দিল্লি: তিনি অসম্ভবকেই সম্ভব করে দেখান। তাঁকে বলা হয় “নেক্ট টু ইমপসিবল”, তিনি রজনীকান্ত। তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে ঘটল জল্পনার অবসান। নিজেই জানালেন আগামী বছরের শুরুতেই রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন তিনি। তামিলনাড়ু নির্বাচন (Tamil Nadu Election)-র পাঁচ মাস আগেই সুপারস্টার রজনীকান্ত (Rajinikanth) জানালেন,তিনি নিজের রাজনৈতিক দল তৈরি করছেন। নির্বাচনে চমক ও মিরাকেল (Miracle)ঘটবে বলেও দাবি করেন তিনি।

“নাও অর নেভার” (Now or Never), এই মন্ত্রে বিশ্বাস করেই রাজনীতিতে স্বচ্ছতা আনার শপথ নিলেন ‘দক্ষিণের ভগবান’। জল্পনা চলছিল অনেক বছর ধরেই, গতমাসেই তিনি জানান বর্তমান করোনা (Coronavirus) পরিস্থিতি ও স্বাস্থ্যের কথা চিন্তা করেই রাজনীতিতে প্রবেশের পরিকল্পনা বারবার পিছোতে হচ্ছে।

বৃহস্পতিবার টুইট করে তিনি বলেন,”আমরা নিশ্চিতভাবে নির্বাচনে জিতব এবং সৎ, স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত, ধর্মনিরপেক্ষ দল আনব যেখানে জাত-পাত ও ধর্মের বিভেদ থাকবে না। একটি মিরাকেল ও চমৎকার অবশ্যই ঘটবে।” টুইটে তিনি “ইটস নাও অর নেভার”, “উই উইল চেঞ্জ, উই উইল চেঞ্জ এভিরিথিং” হ্যাশট্যাগও ব্যবহার করে নতুন শুরুর ইঙ্গিত দেন।

টুইটের পরে রজনীকান্ত (Rajinikanth) নিজেই সাংবাদিকদের বলেন,” তামিলবাসীদের জন্য আমি জীবন উৎসর্গ করে দিতেও প্রস্তুত। নির্বাচনে যদি আমি জিতি তবে তা সাধারণের জয় হবে, হারলে সেটি তাদেরই হার হবে।”

আরও পড়ুন: সরকারকে ‘শেষ সুযোগ’, বৈঠকে দেওয়া খাবারও ফিরিয়ে দিল কৃষকরা

রাজনৈতিক দল ঘোষণার তিন দিন আগেই রজনীকান্ত তাঁর ফোরাম রজনী মাক্কাল মান্দ্রাম (Rajini Makkal Mandram)-র অধিকর্তাদের সঙ্গে দেখা করেন। বৈঠকের পর নিজের বাড়ির বাইরে উপস্থিত সাংবাদিকদের বলেন,”জেলা অধিকর্তারা নিজেদের মতামত জানিয়েছেন। তাঁরা বলেছেন, আমি যা সিদ্ধান্ত নেব, তাতেই তাঁদের সমর্থন থাকবে। খুব শীঘ্রই আমার সিদ্ধান্ত জানাব।”

অক্টোবর মাসেই একটি চিঠি ভাইরাল (Viral Letter) হয়। যা রজনীকান্তের লেখা বলেই দাবি করা হয়। সেই চিঠিতে বলা হয়েছিল, বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের কথা ভেবেই চিকিৎসকেরা তাঁর হাটাচলায় বিধি নিষেধ জারি করেছে। পরে অভিনেতা নিজেই সংশয় কাটাতে জানান, চিঠিটি তাঁর লেখা না হলেও স্বাস্থ্যের বিষয়টি সত্যি। সেইসময়ই তিনি বলেছিলেন,”সঠিক সময় এলে নিজের অবস্থান জানাবেন।”

আরও পড়ুন: আয়কর জমা দেওয়ায় বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র সরকার

তামিলনাড়ুর দুই প্রধানশক্তি এআইএডিএমকে (AIADMK)-র জয়ললিতা (Jayalalitha) এবং ডিএমকে (DMK)-র নেতা করুণানিধি (Karunanidhi)-র মৃত্যুর পর এই প্রথম নির্বাচন হতে চলেছে। বিশেষজ্ঞদের মতে, আগামী এপ্রিল-মে মাসে তামিলনাড়ু নির্বাচনে (Tamil Nadu election) রজনীকান্ত ও অপর আরেক অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসান (Kamal Hasan) বিশেষ গুরুত্ব বহন করবে।

তামিলনাড়ুর শাসক দল এআইএডিএমকে (AIADMK) জানিয়েছে, তাঁঁরা বিজেপি (BJP)-র সঙ্গেই জোট বজায় রাখবে। অন্যদিকে ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন (MK Stalin) জানিয়েছেন, তিনি এবারের নির্বাচন নিয়ে আশাবাদী। ২০১৬-র নির্বাচনে হার হলেও এবারের নির্বাচনে জয় তাদেরই হবে। তবে দীর্ঘদিন রজনীকান্তের বিজেপি ঘনিষ্ঠতার জল্পনা চলার পর আচমকা নতুন দলের ঘোষণায় প্রভাব পড়তে পারে তামিলনাড়ুর রাজনৈতিক মানচিত্রে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

বহু সময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-র প্রতি নিজের সমর্থন জানিয়েছিলেন এই দক্ষিণী অভিনেতা। গত বছর অগস্ট মাসে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা (Special status of Jammu-Kashmir) প্রত্যাহারের পর রজনীকান্ত মহাভারতের ‘কৃষ্ণ’ও ‘অর্জুন’-র সঙ্গে নরেন্দ্র মোদী ও অমিত শাহের তুলনা করেন। তখনই  বিজেপিতে যোগদানের জল্পনা শুরু হয়। তবে আজ রজনীকান্ত জানান, আগামী ৩১ ডিসেম্বর তিনি নিজের রাজনৈতিক দলের আত্মপ্রকাশের দিন ঘোষণা করবেন।

আরও পড়ুন: চলে গেলেন ‘দাদাজি’, রেখে গেলেন ২০০০ কোটির সাম্রাজ্য