২ সপ্তাহে ঠিক করতে হবে দ্বাদশ শ্রেণির মূল্যায়ন পদ্ধতি, কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ

পরীক্ষা বাতিল হওয়ার সুপ্রিম কোর্ট খুশি, বিচারপতি এ কথা জানিয়ে কেন্দ্রের কাছে মূল্যায়ন পদ্ধতি তলব করেছেন।

২ সপ্তাহে ঠিক করতে হবে দ্বাদশ শ্রেণির মূল্যায়ন পদ্ধতি, কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ
সূত্রের খবর, ৪০ তলার মধ্যে ইতিমধ্যেই ৩২ তলা পর্যন্ত কাজ হয়ে গিয়েছিল, এবং প্রায় ৬৩৩ জন ফ্ল্যাট বুকও করে ফেলেছিলেন। এদের মধ্যে ২৪৮ জন টাকা ফেরত নিয়েছেন, ১৩৩ জন অন্য বহুতলে ফ্ল্যাট নিয়েছেন। কিন্তু ২৫২ জন এখনও অপেক্ষা করছিলেন আদালতের পক্ষ থেকে কোনও ইতিবাচক সিদ্ধান্ত আসার।
সুমন মহাপাত্র

|

Jun 03, 2021 | 12:52 PM

নয়া দিল্লি: কেন্দ্র সিবিএসই ও আসিএসইর দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। করোনার বাড়বাড়ন্তের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। সেক্ষেত্রে মূল্যায়ন কীভাবে হবে? তা স্থির করতে কেন্দ্রকে ২ সপ্তাহ সময় দিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)।

পরীক্ষা বাতিল হওয়ার সুপ্রিম কোর্ট খুশি, বিচারপতি এ কথা জানিয়ে কেন্দ্রের কাছে মূল্যায়ন পদ্ধতি তলব করেছেন। দ্বাদশ শ্রেণির ফল প্রকাশের পদ্ধতি নির্ধারণ করার জন্য ২ সপ্তাহ সময় চেয়েছে কেন্দ্র। একই কাজের জন্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন চেয়েছিল ৪ সপ্তাহ সময়। তখন বিচারপতি খানওয়ালিকরের নেতৃত্বাধীন ২ সদস্যের বেঞ্চ জানায়, ৪ সপ্তাহ অনেক বেশি। কারণ পড়ুয়াদের বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ক্ষতিগ্রস্ত হবে। তাই ২ সপ্তাহেই নিয়ম কায়েম করুন।

আইনজীবী মমতা শর্মা সুপ্রিম কোর্টে আবেদন করে পরীক্ষা বাতিল করার আবেদন করেছিলেন। ছাত্রছাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী পরীক্ষা বাতিল ঘোষণা করেন। একই পদ্ধতিতে হেঁটে পরীক্ষা বাতিল করেছে একাধিক রাজ্য সরকারও। তার মধ্যেই মমতা শর্মার আবেদনের শুনানি ২ সপ্তাহ স্থগিত রেখে কেন্দ্রকে সময় দিল সুপ্রিম কোর্ট। আবেদনকারী আইনজীবী দ্বাদশ শ্রেণির পরীক্ষা অবজেকটিভ ক্রাইটেরিয়া পদ্ধতিতে নেওয়ার কথা জানিয়েছিলেন। অ্যাটর্নি জেনারেলও জানিয়েছেন সেই পদ্ধতি স্থির করতে ২ সপ্তাহ সময় লাগবে।

আরও পড়ুন: তৃতীয় ঢেউ মারাত্মক হতে পারে, কমবয়সীদের দ্রুত টিকা দিতে হবে: SBI

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla