Opposition Protest in Parliament: ‘সংসদের ভিতরে রক্ত চুষে খাচ্ছে মশা, আর বাইরে…’, ধর্নার প্রথম রাতেই সাহায্য চাইলেন কংগ্রেস সাংসদ

Opposition Protest in Parliament: সাসপেনশন প্রত্যাহারের দাবিতে সংসদ চত্বরে গান্ধী মূর্তির পাদদেশেই ধর্নায় বসেছেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, সিপিআই, আম আদমি পার্টি সহ একাধিক বিরোধী দলের সাংসদরা।

Opposition Protest in Parliament: 'সংসদের ভিতরে রক্ত চুষে খাচ্ছে মশা, আর বাইরে...', ধর্নার প্রথম রাতেই সাহায্য চাইলেন কংগ্রেস সাংসদ
ধর্নায় বসা সাংসদরা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 10:17 AM

নয়া দিল্লি: সংসদে শৃঙ্খলাভঙ্গের অভিযোগেই সাসপেন্ড হয়েছেন বিরোধী দলগুলির ২৪ জন সাংসদ। এদিকে তাঁরা দোষ মানতে নারাজ। সাসপেনশন প্রত্য়াহারের দাবিতেই লাগাতার ৫০ ঘণ্টা ধর্নায় বসেছেন সাসপেন্ড হওয়া সাংসদরা। বুধবারই এই ধর্নার প্রথম দিন ছিল। সারারাত সংসদ ভবনের ভিতরে কেমন কাটল বিক্ষোভকারী সাংসদদের, তা নিজেরাই জানালেন। কংগ্রেস সাংসদ মনিকম ঠাকুর তাঁর হাতে মশা বসে থাকার ছবি পোস্ট করেন টুইটারে। সেই পোস্টে কেন্দ্রকেও বিঁধতে ছাড়েননি তিনি।

সাসপেনশন প্রত্যাহারের দাবিতে সংসদ চত্বরে গান্ধী মূর্তির পাদদেশেই ধর্নায় বসেছেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, সিপিআই, আম আদমি পার্টি সহ একাধিক বিরোধী দলের সাংসদরা। পালা করে তাঁরা ধর্নায় বসবেন। বুধবার ছিল ধর্নার প্রথম রাত। কংগ্রেস সাংসদ মানিকম ঠাকুরও ধর্নায় বসেছিলেন। সেখানেই রাতে মশার কামড় খাওয়ার একটি ভিডিয়ো করেন তিনি।

তবে ভিডিয়োর ক্যাপশনে তিনি কেন্দ্রকে কটাক্ষ করতেও ছাড়েননি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যকে ট্যাগ করে তিনি লেখেন, “সংসদে মশা কিন্তু বিরোধী দলের সাংসদরা ভয় পান না। মনসুখ মাণ্ডব্যজি, দয়া করে সংসদে থাকা ভারতীয়দের রক্ত বাঁচান, বাইরে আদানি রক্ত চুষে নিচ্ছে।”

মশা মারতে মারতে ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যায়, “সংসদে গান্ধীমূর্তির সামনে মশা। সাংসদরা এখানেই ধর্নায় বসেছেন। এটা সংসদের মচ্ছর স্টোরি।” যদিও ক্যামেরা ঘুরিয়ে তিনি নিজেই দেখান ঘাসের উপরে মশা তাড়ানোর ধূপ জ্বালানো রয়েছে।

সাংসদদের সাসপেনশন প্রত্য়াহারের দাবিতে ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধেই বিরোধী দলের সাংসদরা ৫০ ঘণ্টার রিলে ধর্নায় বসেছেন সংসদের ভিতরে। গতকাল সকাল ১১টা থেকে ধর্না শুরু হয়, শুক্রবার দুপুর ১টা অবধি এই ধর্না চলার কথা। বিক্ষোভকারী সাংসদরা রাতভর সংসদে থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি রাতেও শৌচাগার খোলা রাখা ওবং গাড়ি যাতায়াতের অনুমতি চেয়েছেন। খোলা আকাশের নীচে যাতে শুতে না হয়, তার জন্য তাঁবু খাটানোর অনুমতি চেয়েও সংসদের স্পিকারকে চিঠি দেওয়া হয়েছে।