Kerala Lottery: দেনার দায়ে ২ ঘণ্টা বাদেই বিক্রি হত বাড়ি, হঠাৎ হাতে এল ১ কোটি! মহম্মদের ‘ভাগ্য’ দেখে ইর্ষা করবেন আপনিও…

Kerala Lottery: বাড়ি বিক্রির পর কী করবেন, এই চিন্তাতেই পাগল হওয়ার উপক্রম মহম্মদের। শেষবারের মতো নিজের ভাগ্য পরীক্ষা করাতে তিনি রবিবার দুপুরে কেরল সরকারের ফিফটি-ফিফটি লটারি কেনেন।

Kerala Lottery: দেনার দায়ে ২ ঘণ্টা বাদেই বিক্রি হত বাড়ি, হঠাৎ হাতে এল ১ কোটি! মহম্মদের 'ভাগ্য' দেখে ইর্ষা করবেন আপনিও...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 9:35 AM

কাসারগড়: পরপর দুই মেয়ের বিয়ে দিতেই জমা পুঁজি খরচ হয়ে গিয়েছে। আত্মীয়দের কাছ থেকে এবং ব্যাঙ্ক থেকেও বিপুল পরিমাণে অর্থ ধান-দেনা হয়ে গিয়েছে। আগে যাও রিয়েল এস্টেটের ব্যবসা থেকে কিছু টাকা আয় হত, মন্দার কারণে সেই আয়ও বন্ধ হয়ে গিয়েছে। বাধ্য হয়েই সিদ্ধান্ত নিয়েছিলেন বাড়ি বিক্রি করে দেওয়ার। বিকেলেই ক্রেতারা আসছিলেন অগ্রিম টাকা দিতে, তার দুই ঘণ্টা আগেই হঠাৎ এল সুখবর। এক নিমেষেই দূর হয়ে গেল আর্থিক দেনার যাবতীয় চিন্তা। আগের দিনই উদ্বেগের বশে এক দোকান থেকে যে লটারির টিকিট কিনেছিলেন, তাতেই প্রথম পুরস্কার বাবদ এক কোটি জিতে আর্থিক দেনার দায় থেকে মুক্তি পেলেন মহম্মদ বাভা। বছর ৫০-র কেরলের বাসিন্দার বাড়ি বিক্রি হয়ে যাওয়ার দুই ঘণ্টা আগেই তিনি জানতে পারেন লটারিতে প্রথম পুরস্কার বাবদ ১ কোটি টাকা জিতেছেন তিনি।

উত্তর কেরলের মঞ্জেশ্বর জেলার বাসিন্দা সম্প্রতিই বিপুল আর্থিক দেনায় ডুবে গিয়েছিলেন। দুই মেয়ের বিয়ে দিতে গিয়ে তিনি আত্মীয়-স্বজন ও ব্যাঙ্ক থেকে সবমিলিয়ে প্রায় ৫০ লক্ষ টাকার ঋণ নিয়েছিলেন। ঋণ নেওয়ার সময়ে ভেবেছিলেন, রিয়েল এস্টেটের ব্যবসা থেকে উপার্জিত অর্থ দিয়েই তিনি দেনা মিটিয়ে দেবেন, কিন্তু ভাগ্যের ফেরে সেই ব্যবসাও ডুবে যায়। কীভাবে টাকা ফেরত দেবেন, তার কূল-কিনারা খুঁজে না পেয়েই সিদ্ধান্ত নিয়েছিলেন কষ্টোর্জিত টাকায় তৈরি বাড়িই বিক্রি করে দেবেন। ক্রেতার সঙ্গে পাকা কথাও হয়ে গিয়েছিল। রবিবার বিক্রি হয়ে যাওয়ার কথা ছিল বাড়ির।

এদিকে, বাড়ি বিক্রির পর কী করবেন, এই চিন্তাতেই পাগল হওয়ার উপক্রম মহম্মদের। শেষবারের মতো নিজের ভাগ্য পরীক্ষা করাতে তিনি রবিবার দুপুরে কেরল সরকারের ফিফটি-ফিফটি লটারি কেনেন। দুপুর সাড়ে তিনটেয় লটারির ফল প্রকাশ হয়, জানতে পারেন প্রথম পুরস্কার ১ কোটি টাকা তিনিই জিতেছেন। ওই ব্য়ক্তির দাবি, ঈশ্বরই তাঁকে পথ দেখিয়েছেন। বিপদ থেকে উদ্ধার করেছেন। লটারির টাকা হাতে পেলেই তিনি যাবতীয় দেনা মিটিয়ে দেবেন। বাড়ি বিক্রি করতে না হওয়ায়, যারপনরাই খুশি গোটা পরিবার। এক কোটি টাকা থেকে যাবতীয় কর বাদ দিয়ে তিনি ৬৩ লক্ষ টাকা পাবেন বলে জানা গিয়েছে।