হঠাৎ বুকে ব্যথা, স্টিয়ারিংয়ের উপরে লুটিয়ে পড়ার আগেও বাঁচিয়ে গেলেন ২০ পড়ুয়ার প্রাণ

Driver Saves Lives of Students: জীবনের শেষদিন পর্যন্তও সেই দায়িত্ব পালন করে গেলেন। বাস চালানোর সময়ই হার্ট অ্যাটাক হল চালকের। বাসেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তবে শেষ মুহূর্তেও দায়িত্ব পালন করে গেলেন তিনি।

হঠাৎ বুকে ব্যথা, স্টিয়ারিংয়ের উপরে লুটিয়ে পড়ার আগেও বাঁচিয়ে গেলেন ২০ পড়ুয়ার প্রাণ
প্রতীকী চিত্রImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 6:43 PM

চেন্নাই: স্কুল থেকে বাস নিয়ে ফিরছিলেন, বাসে প্রায় ২০ জন পড়ুয়া ছিল। তাদের সুরক্ষিতভাবে বাড়ি পৌঁছে দেওয়াই দায়িত্ব। কোনওদিন সেই দায়িত্ব থেকে সরে আসেননি। জীবনের শেষদিন পর্যন্তও সেই দায়িত্ব পালন করে গেলেন। বাস চালানোর সময়ই হার্ট অ্যাটাক হল চালকের। বাসেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তবে শেষ মুহূর্তেও দায়িত্ব পালন করে গেলেন তিনি। বাসে থাকা পড়ুয়াদের প্রাণ বাঁচাতে, রাস্তার ধারে দাঁড় করিয়ে দিলেন বাস।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তিরুপুর জেলায়। সেমালাইয়াপ্পান নামক বছর উনপঞ্চাশের এক বাসচালক হার্ট অ্যাটাকে আক্রান্ত হন। বাসেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, গত ২৪ জুলাই সেমালাইয়াপ্পান একটি বেসরকারি স্কুল থেকে শিশুদের পিক আপ করেন। তাদের নিয়ে ফিরছিলেন, হঠাৎ তাঁর বুকে ব্যথা ওঠে। বেগতিক বুঝে তিনি তড়িঘড়ি রাস্তার ধারে বাসটিকে পার্ক করেন। তবে কাউকে ডাকার সুযোগ পাননি, তার আগেই স্টিয়ারিংয়ের উপরে লুটিয়ে পড়েন।

ওই বাসেই হেল্পার হিসাবে কাজ করতেন সেমালাইয়াপ্পানের স্ত্রী। সঙ্গে সঙ্গে তিনি ছুটে আসেন। আশেপাশের লোকজনদের ডাকেন এবং সেমালাইয়াপ্পানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন ওই চালকের প্রশংসা করেছেন এবং তাঁর পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেন। মুখ্যমন্ত্রী লিখেছেন, “নিজের জীবন বিপন্ন করেও, স্কুল পড়ুয়াদের প্রাণ বাঁচিয়েছেন। ওই চালকের দায়িত্ববোধ ও আত্মত্যাগকে আমরা স্যালুট জানাই।”