শপথ নিলেন তিরথ, নব মুখ্যমন্ত্রীর উদ্দেশে কী বললেন মোদী?

তিরথ শপথ গ্রহণ করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) টুইট করে তিরথ সিং রাওয়াতকে শুভেচ্ছা জানিয়েছেন।

শপথ নিলেন তিরথ, নব মুখ্যমন্ত্রীর উদ্দেশে কী বললেন মোদী?
শপথ নিলেন তিরথ সিং রাওয়াত
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 5:13 PM

দেরাদুন: ত্রিবেন্দ্র সিং রাওয়াত ইস্তফা দেওয়ার একদিনের মধ্যেই নতুন মুখ্যমন্ত্রী পেল উত্তরাখণ্ড। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন তিরথ সিং রাওয়াত। ২০২২ সালেই নির্বাচন উত্তরাখণ্ডে, তার আগে দলীয় বিধায়করা প্রশ্ন তুলেছেন ত্রিবেন্দ্রর নেতৃত্বে। যদি ত্রিবেন্দ্রর নেতৃত্বে উত্তরাখণ্ডে বিজেপি ২০২২ এর বিধানসভা নির্বাচন লড়ে তাহলে সেখানে হেরে যেতে পারে বিজেপি। এমনই দাবি করেছিলেন বিধায়করা। এরপরই রাজ্যপাল বেবি রানী মৌর্যের কাছে গিয়ে ইস্তফা জমা দিয়েছিলেন ত্রিবেন্দ্র।

৫৬ বছরের তিরথ সিং রাওয়াত গঢ়বাল লোকসভার সাংসদ। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত উত্তরাখণ্ডে বিজেপির প্রধান হিসেবে কাজ করেছেন তিনি। তার আগে আরএসএসের প্রচার হিসেবেও কাজ করেছেন তিরথ। বুধবার সকাল থেকে সাংগঠনিক বৈঠকে বসেছিল বিজেপি শিবির। বলবির রোডে চলছিল নাম বাছাইয়ের কাজ। কেন্দ্রীয় পর্যবেক্ষক রমন সিং ও রাজ্যে নিযুক্ত থাকা দুষ্মন্ত গৌতম নতুন মুখ্যমন্ত্রী ঠিক করার জন্য বৈঠক করেছেন। গৌতম আর রমন সিংয়ের টেবিলে ছিল প্রায় ১ ডজন নাম। নাম ছিল শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, রাজ্যসভার সাংসদ অনিল বালুনি, নৈনিতালের সাংসদ অজয় ভট, সে রাজ্যের পর্যটন মন্ত্রী সতপল মহারাজ ও রাজ্যের শিক্ষামন্ত্রী ধন সিং রাওয়াতেরও। সেখানেই স্থির হয় মুখ্যমন্ত্রী হবেন তিরথ সিং রাওয়াত।

তিরথ শপথ গ্রহণ করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে তিরথ সিং রাওয়াতকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, “প্রশাসনিক ও সাংগঠনিক অভিজ্ঞতা নিয়ে এসেছেন তিনি। তাঁর নেতৃত্বে রাজ্য উন্নতির নতুন মাত্রায় পৌঁছবে সে বিষয়ে আমি আত্মবিশ্বাসী।” সাংগঠনিক বৈঠকে তিরথের নাম ঠিক হওয়ার পর তিনি সাংবাদিকদের বলেছিলেন, ““আমি সঙ্ঘের প্রচারক হিসেবে কাজ করেছি। ত্রিবেন্দ্র সিং রাওয়াতের নেতৃত্বে মন্ত্রীও হয়েছি। নরেন্দ্র মোদী, অমিত শাহ ও সর্বভারতীয় সভাপতির কাছে আমি কৃতজ্ঞ। আমি কখনও এই দিনটার কথা ভাবিনি।”

আরও পড়ুন: বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি, সবাই ঝাঁপিয়ে পড়ুন: নরেন্দ্র মোদী