‘বিজেপির ২৫ বিধায়ক তৃণমূলে যোগ দিতে লাইনে রয়েছেন’, ইডি দফতর থেকে বেরিয়ে অভিষেক

২০২৪ সালে তৃণমূলই কেন্দ্র থেকে বিজেপিকে উৎখাত করবে বলেও চ্যালেঞ্জের সুরে দাবি করতে শোনা যায় তাঁকে।

'বিজেপির ২৫ বিধায়ক তৃণমূলে যোগ দিতে লাইনে রয়েছেন', ইডি দফতর থেকে বেরিয়ে অভিষেক
ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 9:51 PM

নয়া দিল্লি: দীর্ঘ ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পরই রাজনৈতিক বোমটা ফাটালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজধানীর মাটিতে দাঁড়িয়ে এমন এক দাবি করলেন, যা বিজেপি শিবিরে চাঞ্চল্য ফেলার জন্য যথেষ্ট। সোমবার কয়লা দুর্নীতি মামলায় দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দিতে গিয়েছিলেন অভিষেক। বেরিয়ে আসেন সন্ধ্যা আটটা নাগাদ। আর বেরিয়েই নিজের ক্ষোভ উগরে হুঙ্কার দেন বিজেপির উদ্দেশ্যে। জানিয়ে দেন, কতজন বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার জন্য লাইন দিয়ে রয়েছেন। ২০২৪ সালে তৃণমূলই কেন্দ্র থেকে বিজেপিকে উৎখাত করবে বলেও চ্যালেঞ্জের সুরে দাবি করতে শোনা যায় তাঁকে।

প্রায় ৯ ঘণ্টা পর এ দিন সন্ধ্যায় যখন অভিষেক ইডি দফতর থেকে বেরিয়ে আসেন, তখন তাঁর শরীরী ভাষাই তাঁর বিরক্তি স্পষ্ট করছিল। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, গেরুয়া শিবির রাজনৈতিকভাবে টক্কর দিতে পারছে না। অভিষেকের কথায়, “বাকি সব রাজনৈতিক দলকে ভুলে যান। তৃণমূল কংগ্রেসই আসন্ন নির্বাচনে বিজেপিকে হারাবে। জীবন ঝুঁকির মধ্যে ফেলে দেব, কিন্তু এই ভীতুদের সামনে মাথা নত করব না, যারা রাজনৈতিকভাবে আমাদের মোকাবিলা করতে অক্ষম। আপনাদের (বিজেপির) যা করার আপনারা করে নিন। রাজনৈতিক লড়াই, পারলে রাজনৈতিকভাবে লড়ুন।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ছেড়ে কথা বললেননি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। “উনি তো বড় বড় কথা বলতেন। ২০০-র বেশি আসন পাবেন, কম বয়স থেকেই নাকি তাঁর অভিজ্ঞতা। কিন্তু ৭০-এ গাড়ি আটকে গেল”, কটাক্ষ মিশ্রিত সুরে বলেন অভিষেক। এরপরই চমকে দেওয়া দাবি করে তাঁকে বলতে শোনা যায়, “আমি যদি এখন বলি যে ২৫ জন বিজেপি বিধায়ক লাইনে রয়েছেন। আমরা শুধু নিচ্ছি না। আর যাদের মনে হয় যে বিজেপি এলে উপনির্বাচন হবে না, তাঁদের আমি আশ্বাস দিচ্ছি, দরকার হলে ওরা ইস্তফা দিয়ে নির্বাচন লড়বে, এবং জিতে আসবে।”

এখানেই থেমে থাকেননি অভিষেক। তিনি বলেন, “যে যে রাজ্যে বিজেপির সংগঠন রয়েছে, আমরা প্রত্যেকটি রাজ্যে যাব। আগামী দিনে আমরা বিজেপির সঙ্গে সরাসরি টক্করে যাব, এবং বিজেপি পরাস্ত করব। ওদের যা করার ওরা করে নিতে পারে। যে যে সংস্থা লাগানোর লাগিয়ে দাও। আমরা থামব না।”

উল্লেখ্য, ইডির মোট চারজন আধিকারিক এ দিন জেরা করছেন অভিষেককে। আর সেই প্রশ্নে অবশ্যই রয়েছে বিনয় মিশ্রের নাম। রুজিরা বন্দ্যোপাধ্যায় বা অভিষেকের শ্যালিকা মানেকা গম্ভীরের নামে থাকা অ্যাকাউন্ট নিয়েও প্রশ্ন করা হয়েছে তাঁকে। এ দিন অভিষেককে সরাসরি প্রশ্ন করা হয় বিনয় মিশ্র এখন কোথায়? আসে বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রসঙ্গে। থাইল্যান্ডের ব্যাংক অ্যাকাউন্টের বিষয়ে জানতে চান আধিকারিকরা। বেরিয়ে অভিষেক জানিয়েছেন যে তিনি সব প্রশ্নের উত্তর দিয়েছেন। আরও পড়ুন: ‘কোন মায় কা লালের হিম্মত আছে দেখি’, ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে বললেন অভিষেক