Bribe Case: ২০ টাকা ঘুষ নিয়েছিলেন কনস্টেবল, ৩৪ বছর পর সাজা দিল আদালত

Court: এক মহিলা সবজি বিক্রেতার কাছ থেকে ঘুষ নিয়েছিলেন কর্তব্যরত পুলিশ কনস্টেবল সুরেশ প্রসাদ সিং। মাথায় বোঝা করে সবজি নিয়ে উঠতে বাধা দেন কনস্টেবল। এরপরই ওই মহিলার কানে কানে কিছু একটা বলেন। সঙ্গে সঙ্গে ওই সবজি বিক্রেতা শাড়ির কোঁচড় থেকে গিঁট খুলে একটি ২০ টাকার নোট গুঁজে দেন পুলিশ কনস্টেবলের হাতে।  

Bribe Case: ২০ টাকা ঘুষ নিয়েছিলেন কনস্টেবল, ৩৪ বছর পর সাজা দিল আদালত
প্রতীকী চিত্রImage Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 12:00 PM

পটনা: কথায় আছে, আইনের হাত লম্বা। আইনের চোখে সব অপরাধই গুরুত্বপূর্ণ। তা আজই হোক বা বহু যুগ আগের। ঘুষ নেওয়ার মামলায় প্রাক্তন কনস্টেবলকে গ্রেফতারির নির্দেশ দিল আদালত। তবে গল্পে একটা টুইস্ট আছে। সম্প্রতি ঘুষ নেননি অভিযুক্ত, এই অপরাধ করেছিলেন ৩৪ বছর আগে। অবশেষে সেই মামলায় গ্রেফতারির নির্দেশ দেওয়া হল প্রাক্তন পুলিশ অফিসারকে।

১৯৯০ সালে বিহার সাহারসা রেলস্টেশনে এক মহিলা সবজি বিক্রেতার কাছ থেকে ঘুষ নিয়েছিলেন কর্তব্যরত পুলিশ কনস্টেবল সুরেশ প্রসাদ সিং। মাথায় বোঝা করে সবজি নিয়ে উঠতে বাধা দেন কনস্টেবল। এরপরই ওই মহিলার কানে কানে কিছু একটা বলেন। সঙ্গে সঙ্গে ওই সবজি বিক্রেতা শাড়ির কোঁচড় থেকে গিঁট খুলে একটি ২০ টাকার নোট গুঁজে দেন পুলিশ কনস্টেবলের হাতে।

গোটা বিষয়টি নজরে এড়ায়নি রেলওয়ে স্টেশন ইনচার্জের। ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরেন কনস্টেবলকে। ওই মহিলাকে ফেরত দেওয়া হয় টাকা। ঘুষ নেওয়ায় অভিযোগ দায়ের হয় ওই কনস্টেবলের বিরুদ্ধে। গ্রেফতার হন ওই কনস্টেবল। জামিনে মুক্তিও পান। ১৯৯৯ সালে জামিন বাতিল হয়ে যাওয়ার পর থেকেই পলাতক ওই ব্যক্তি। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়।

এই খবরটিও পড়ুন

এভাবেই গড়াচ্ছিল মামলা। মাঝে কেটে দিয়েছে তিন দশক। বৃহস্পতিবার, ৩৪ বছর পরে স্পেশাল ভিজিল্যান্স বিচারপতি সুদেশ শ্রীবাস্তব বিহারের ডিজিপিকে ওই প্রাক্তন কনস্টেবলকে গ্রেফতার করে আদালতে পেশ করার নির্দেশ দেন।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)