ঘুমের মধ্যেই মৃত্যু, ভয়াবহ ধসে আহত দুই

ত্রিপুরার এই ঘটনায় সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

ঘুমের মধ্যেই মৃত্যু, ভয়াবহ ধসে আহত দুই
ছবি- টুইটার থেকে প্রাপ্ত

আগরতলা: ভয়াবহ ধসে মৃত্যু হল একজনের। এই ঘটনায় আহত হয়েছে দুই শিশু। বুধবার ভোরে এই ঘটনা ঘটে ত্রিপুরার দক্ষিণ ত্রিপুরা জেলায়। প্রবল বৃষ্টির জেরে এই ধস নামে বলে জানা গিয়েছে। ভোর ৪ টে নাগাদ ধস নামলে ঘুমের মধ্যেই মৃত্যু হয় নারায়ণ ভৌমিক নামে এক ব্যক্তির। তাঁর মাটির বাড়ি ভেঙে চাপা পড়েই মৃত্যু হয় ওই শ্রমিকের। দক্ষিণ ত্রিপুরার সরসিমা গ্রামের বেলোনাই মহকুমার ঘটনা।

নারায়ণ ভৌমিক নামে ২১ বছর বয়সি ওই শ্রমিকের মৃত্যুর ঘটনা ছাড়াও অপর একটি ঘটনায় আহত হয়েছে ১২ বছরের রাসেল মিঞা ও ১১ বছরের রহিম মিঞা। সরসিমা গ্রামের পাশে ঝেরঝেরি গ্রামে ওই ঘটনা ঘটে। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি জানিয়েছেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে তিনি যোগাযোগ রাখছেন। ক্ষতিগ্রস্ত এলাকার মানুষকে তিনি সবরকম সাহায্য করবেন বলে জানিয়েছেন।

দক্ষিণ ত্রিপুরার জেলাশাসক সাজু বাহিদ জানান, গত তিনদিন ধরে এলাকায় প্রবল বৃষ্টিপাত হচ্ছে। জেলার কোনও কোনও জায়গায় জল জমে গিয়েছে। বেলোনিয়া মহকুমা অঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তিনটি বাড়ির মাটির দেওয়ার ধসে গিয়েছে। আশেপাশে অনেক পরিবারও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। এলাকায় তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালানো হচ্ছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন তিনি।

জেলাশাসক জানান, মৃত নারায়ণ ভৌমিকের পরিবারের হাতে ২০ হাজার টাকার আর্থিক সাহায্য করা হয়েছে। ওই পরিবারকে ৪ লক্ষ ২০ হাজার টাকার সাহায্য দেওয়া হবে বলে জানা গিয়েছে। আহত দু’জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের বিপদ কেটে গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। আহত দু’জনের পরিবারকে ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

Click on your DTH Provider to Add TV9 Bangla