‘ডানেও নেই, বামেও নেই, মাঝে আছি’, বললেন মহারাজ

সম্প্রতি রাজ্যের উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা দাবি করেন, বামেদের হাত ধরতে চলেছেন প্রদ্যোৎ দেববর্মন (Pradyot Deb Barman)

'ডানেও নেই, বামেও নেই, মাঝে আছি', বললেন মহারাজ

আগরতলা: কিছুদিন পরই আদিবাসী কাউন্সিলের ভোট ত্রিপুরায়। আর সেই ভোটে অন্যতম গুরুত্বপূর্ণ দল হিসেবে উঠে আসছে ত্রিপুরার মহারাজা প্রদ্যোৎ কিশোর দেববর্মনের দল তিপরাহা ইন্ডিজেনাস প্রোগ্রেসিভ রিজিওনাল অ্যালায়েন্স (TIPRA)। তাঁকে ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক জল্পনাও। এবার সব জল্পনা উড়িয়ো তিনি জানালেন ভোটারদের ভুল বোঝানো হচ্ছে।

একাধিক আদিবাসী দল ও এনজিও-র সমর্থন রয়েছে প্রদ্যোৎ কিশোরের এই দলে। সম্প্রতি রাজ্যের উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা দাবি করেন, বামেদের হাত ধরতে চলেছেন প্রদ্যোৎ। আর সেই মন্তব্য নিয়েই ক্ষোভ প্রকাশ করেন তিনি। তিনি বলেন, একজন দায়িত্বশীল রাজনীতিক হিসেবে কীভাবে ওই মন্তব্য করলেন তিনি। সবাই জানেন বামেরা কীভাবে আমাদের পরিবারের বিরোধিতা করেছিল। ওরা কী করে ভাবল আমি সিপিএমের সঙ্গে হাত মেলাব। হতাশা থেকে এই সব দাবি করা হচ্ছে।

নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে তিনি বলেন, আমার অ্যাজেন্ডার সঙ্গে ডান-বাম কারও কোনও সম্পর্ক নেই। আমি মাঝে আছি, একেবারে অন্যরকম মানসিকতা নিয়ে। সাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করেন না বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন: ভোটের মধ্যে জোর ধাক্কা তৃণমূলে, কাউন্সিলার সহ ২ হাজার কর্মীর বিজেপিতে যোগদান

আদিবাসী কাউন্সিলের উন্নয়নের জন্য তাঁর কী কী ভাবনা আছে, সে কথাও উল্লেখ করেন তিনি। একই সঙ্গে আদিবাসী কাউন্সিলের উন্নয়নের জন্য কেন্দ্র থেকে টাকা এসেছে বলে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ দিয়েছেন তিনি। জানিয়েছেন তিনি কারও মাধ্যমে নয়, সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

Click on your DTH Provider to Add TV9 Bangla