Abhishek Banerjee in Tripura: ‘ত্রিপুরা আগামিদিনে দিল্লি চালাবে, কথা দিলাম’, হুঁশিয়ারি অভিষেকের

Abhishek Banerjee: "আমাকে এত ভয় কেন বিপ্লব বাবু? আমি তো আপনার চেয়ে বয়সে অনেকটাই ছোট। আমাকে শাস্তি দিতে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করছেন। কেন মানুষকে সমস্যার মধ্যে ফেলছেন?''

Abhishek Banerjee in Tripura: 'ত্রিপুরা আগামিদিনে দিল্লি চালাবে, কথা দিলাম', হুঁশিয়ারি অভিষেকের
ত্রিপুরায় অভিষেক। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 4:06 PM

আগরতলা: ‘কাল কোর্টে জিতেছি, এর পর ভোটে জিতব!’ এভাবেই বিপ্লব দেবের সরকারকে হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবারের সভামঞ্চ থেকে তাচ্ছিল্যের সুরে তিনি বললেন, ছুটির দিনেই ছুটি দিয়ে দেওয়া হল বিপ্লব দেবের সরকারকে।

রবীন্দ্র ভবনের পাশের সভা মঞ্চে বক্তৃতা করতে উঠে আগাগোড়াই ত্রিপুরার বিজেপি সরকারকে চ্যালেঞ্জ ছুড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “গোয়ায় তিন মাসের মধ্যে তৃণমূল সরকার তৈরি হবে। ত্রিপুরায় মানুষের সমর্থন আমাদের দিকে। মানুষের ভালোবাসাকে পাথেয় করে, মমতার ছবি মাথায় নিয়ে ত্রিপুরায় ২৩ সালের ফেব্রুয়ারি মাসে সরকার প্রতিষ্ঠা করবে তৃণমূল”। এরপরই অভিষেকের সং যুক্তি, “কাল কোর্টে জিতেছি, এর পর ভোটে জিতব। একমাত্র মমতাই পারেন এঁদের শিক্ষা দিতে।”

অভিষেক আরও বলেন, করোনার থেকেও বিপজ্জনক বিজেপি। তাই বিজেপি-র টিকা একটাই, সেটা হল মমতা বন্দ্যোপাধ্যায়। ডবল ডোজ দিতে হবে। পুর ভোটে প্রথম ডোজ, তার পর ১৩ মাস পরে বিধানসভা ভোটের সময় দ্বিতীয় ডোজ, কটাক্ষ তাঁর।

এদিনের সভা নিয়ে গত ২৪ ঘণ্টায় যে কাজিয়া হয়েছে, তার নেপথ্যে বিপ্লব দেবের প্রশাসন রয়েছে বলে আক্রমণ শানিয়ে অভিষেক বলেন, “২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর এখানেই সভা করে গিয়েছিলাম, আমার মনে আছে। কিন্তু দুই সভার মধ্যে পার্থক্য কী? গতবার বহু মানুষ এসেছিলেন, কিন্তু এবার মাত্র ৫০০ লোক। ৫০০ মানুষ হয়তো সশরীরে, কিন্তু আমি জানি, ২০ লক্ষ মানুষ বাড়িতে বসে সভা শুনছেন। ছুটির দিনেই বিপ্লববাবুর ছুটি হয়ে গেল।”

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এদিনের মঞ্চ থেকেই ত্রিপুরার মুখ্যমন্ত্রীর উদ্দেশে সরকাসরি বলেন, “আমাকে এত ভয় কেন বিপ্লববাবু? আমি তো আপনার চেয়ে বয়সে অনেকটাই ছোট। আমাকে শাস্তি দিতে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করছেন। কেন মানুষকে সমস্যার মধ্যে ফেলছেন?” অভিষেকের এও দাবি, তৃণমূল চাইলে এখনই একের পর এক বিজেপি বিধায়ককে দলে টানতে পারে, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তা করবে না। তাঁর কথায়, ‘আমার সঙ্গে সবার যোগাযোগ আছে। একটা সুইচ টিপলেই বিজেপি ভেঙে ১৫ জন বিধায়ক চলে আসবেন আমাদের দিকে। কিন্তু আমরা সেটা চাই না। ২০২৩ সালে বিজেপিকে উপড়ে ফেলাই লক্ষ্য। সেই লক্ষ্যে আমরা সফল হবই। মনে রাখবেন, ত্রিপুরার মানুষ যে দিন নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন, সে দিনই বিজেপি খতম।”

এর পর পশ্চিমবঙ্গের জনকল্যাণমুখী প্রকল্পের সঙ্গে ত্রিপুরার তুলনা টানেন তিনি। অভিষেক বলেন, বাংলার সবকটি প্রকল্প ত্রিপুরাতেও চালু করবে তৃণমূলের সরকার। আগামিদিন ত্রিপুরাই দিল্লি চালাবে। এর পাশাপাশি তিনি জানিয়ে দেন, আগামী ডিসেম্বরে বিবেকানন্দ মাঠে সভা করতে আসছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর হুঁশিয়ারি, “২০২৩ সালে আমরা বিজেপি-কে উপড়ে ফেলব। বিপ্লবদেবের দুয়ারে গুন্ডা প্রকল্প চিরকালের জন্য বন্ধ করবে তৃণমূল। এখানে চালু হবে দুয়ারে সরকার।”

আরও পড়ুন: Rajib Banerjee: ‘আমি লজ্জিত ও অনুতপ্ত,’ মমতার কাছে ক্ষমা চেয়ে প্রত্যাবর্তন রাজীবের