Tripura By-Election 2022: প্রথমবার নির্বাচনে প্রার্থী, মুখ্যমন্ত্রীর গদি বাঁচাতে মরিয়া মানিক সাহা

Tripura By-Election 2022: প্রথমবার নির্বাচনে প্রার্থী, মুখ্যমন্ত্রীর গদি বাঁচাতে মরিয়া মানিক সাহা
কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ত্রিপুরা জুড়ে। ছবি:PTI

Tripura By-Election 2022: আর আট মাস বাদেই রয়েছে ত্রিপুরার বিধানসভা নির্বাচন। তার আগেই আজকের এই উপ-নির্বাচন যথেষ্ট তাৎপর্যপূর্ণ, কারণ মুখ্যমন্ত্রী গদি বাঁচাতে এই নির্বাচনে জয়লাভ করা অত্যন্ত জরুরি মানিক সাহার।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 23, 2022 | 8:21 AM

আগরতলা: একমাস আগেই মুখ্যমন্ত্রী পদে বসেছেন, এবার দিতে হবে পরীক্ষা। আজ, বৃহস্পতিবার ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্রে রয়েছে উপ-নির্বাচন (Tripura By-Election)। এই নির্বাচনেই সবথেকে গুরুত্বপূর্ণ প্রার্থী হলেন ত্রিপুরার নবনির্বাচিত মুখ্যমন্ত্রী মানিক সাহা (Manik Saha)। গত মে মাসেই বিপ্লব দেব ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। তারপরই নতুন মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয় মানিক সাহাকে। গদি ধরে রাখতে এবার তিনি উপ নির্বাচনে প্রার্থী হয়েছেন। চারটি কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি, সিপিআইএম, কংগ্রেস ছাড়া প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেসও।

আর আট মাস বাদেই রয়েছে ত্রিপুরার বিধানসভা নির্বাচন। তার আগেই আজকের এই উপ-নির্বাচন যথেষ্ট তাৎপর্যপূর্ণ, কারণ মুখ্যমন্ত্রী গদি বাঁচাতে এই নির্বাচনে জয়লাভ করা অত্যন্ত জরুরি মানিক সাহার। ত্রিপুরা বিধানসভার উপনির্বাচনে বড়দোয়ালী কেন্দ্র থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। তাঁর বিরুদ্ধে দাঁড়িয়েছে কংগ্রেসের আশিস সাহা ও তৃণমূল কংগ্রেসের সংহিতা ভট্টাচার্য। উল্লেখ্য, ২০১৮ সালে এই কেন্দ্র থেকেই বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন আশিস সাহা। এবার তিনি কংগ্রেসের প্রার্থী হয়েছেন।

আগরতলা কেন্দ্রেও রয়েছে নির্বাচন। দলত্যাগী সুদীপ রায় বর্মন এই কেন্দ্র থেকেই কংগ্রেসের প্রার্থী হয়ে দাঁড়াচ্ছেন। তাঁর বিরুদ্ধে লড়বেন তৃণমূলের প্রার্থী পান্না দেব ও বিজেপির অশোক সিং। ধলাই জেলাতেও সুরমা বিধানসভা কেন্দ্রে রয়েছে উপ-নির্বাচন। আশিস দাস বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় এই আসনটি ফাঁকা হয়ে যায়। এই কেন্দ্রে বিজেপি, তৃণমূল কংগ্রেস ও সিপিআইএম প্রার্থী দিলেও, কংগ্রেস ত্রিপুরার উপজাতি দল তিপরা মথাকেই সমর্থন জানাবে। সিপিআইএম বিধায়ক রমেন্দ্র দেবনাথের মৃত্যুর কারণে যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রতেও উপ-নির্বাচন হবে।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে সন্ধে ৬টা অবধি। নির্বাচন ঘিরে যাতে কোনও অশান্তি না ছড়ায়, তার জন্য ২৫ কোম্পানি কেন্দ্রীয় প্যারা মিলিটারি বাহিনী মোতায়েন থাকবে। মোট ২২১টি পোলিং বুথ থাকছে, এরমধ্যে ৪টি ‘গুরুতর’, ৫৯টি ‘স্পর্শকাতর’ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA