৮ দিনের দিল্লি সফর সেরেই ক্যাবিনেট বৈঠকের ডাক বিপ্লব দেবের, বড় রদবদলের সম্ভাবনা শীঘ্রই

রাজ্যের উন্নয়নের খতিয়ানের পাশাপাশি মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে আলোচনা করতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

  • Publish Date - 3:38 pm, Thu, 22 July 21 Edited By: ঈপ্সা চ্যাটার্জী
৮ দিনের দিল্লি সফর সেরেই ক্যাবিনেট বৈঠকের ডাক বিপ্লব দেবের, বড় রদবদলের সম্ভাবনা শীঘ্রই
ফাইল চিত্র।

আগরতলা: আটদিনের দিল্লি সফর সেরে অবশেষে রাজ্যে ফিরে এলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। বুধবার রাজ্যে ফিরেই তিনি আজ যোগ দেবেন ক্যাবিনেট বৈঠকে। এরপর শুক্রবার তিনি শিলং যাবেন উত্তর-পূর্ব কাউন্সিলের বৈঠকে যোগ দিতে।

রাজ্যের উন্নয়নের খতিয়ানের পাশাপাশি মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে আলোচনা করতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। গত ১৫ জুলাই তিনি রাজ্য বিজেপির সভাপতি মানিক সাহা ও বিধায়ক রামপ্রসাদ পালকে সঙ্গে নিয়ে দিল্লি যান।

মন্ত্রিসভার সম্প্রসারণের বিষয়ে সূত্রের খবর, কোনও মন্ত্রীকে বাদ দেওয়া হবেনা। বরং ক্যাবিনেটে যে চারটি আসন ফাঁকা রয়েছে, তাতেই কমপক্ষে দুইজন নতুন মুখকে আনার পরিকল্পনা চলছে। বদল করা হতে পারে স্পিকারও। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার আগে তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, ধর্মেন্দ্র প্রধান ও জি কিষাণ রেড্ডির সঙ্গে দেখা করেন। তবে তা সৌজন্য সাক্ষাৎ ছিল বলেই জানা গিয়েছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও দেখা করেন তিনি, সেই বৈঠকে বিভিন্ন দলীয় সমস্যার কথা তুলে ধরেন তিনি।

অন্যদিকে, রাজ্যে একাধিক বৈঠক কর্মসূচি থাকায় গতকালই ফিরে আসেন মুখ্যমন্ত্রী। দিল্লি সফরের পর আজকের ক্যাবিনেট বৈঠকে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেই জানা গিয়েছে। শুক্রবারের উত্তর-পূর্ব কাউন্সিলের বৈঠকে উত্তর পূর্ব ভারতের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী ও শীর্ষ আধিকারিকরা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। উত্তর পূর্ব ভারতের বর্তমান পরিস্থিতি, বিশেষত করোনা সংক্রমণের প্রভাব নিয়ে আলোচনা করা হবে।  আরও পড়ুন: ‘অধিবেশন কীভাবে হয়, সরকারকে শেখাবে কৃষকরা’, বার্তা তিকাইতের, আলোচনায় রাজি কৃষিমন্ত্রীও

Click on your DTH Provider to Add TV9 Bangla