৫ শতাংশের নীচে নামছে না আক্রান্তের হার, ত্রিপুরায় ফের বাড়ল করোনা কার্ফুর মেয়াদ

Tripura COVID Curfew Extension: রাজ্যের দোকানপাট ও বাজার সকাল ছ'টা থেকে দুপুর দুটো অবধি খোলা রাখার অনুমতি মিললেও শপিং মল, সিনেমা হল, মাল্টিপ্লেক্সগুলি বন্ধ থাকবে।

৫ শতাংশের নীচে নামছে না আক্রান্তের হার, ত্রিপুরায় ফের বাড়ল করোনা কার্ফুর মেয়াদ
ফাইল ছবি

আগরতলা: ৫ শতাংশের নীচে নামেনি আক্রান্তের হার, সেই কারণেই জুলাই অবধি করোনা কার্ফু (COVID Curfew) বাড়ানোর সিদ্ধান্ত নিল ত্রিপুরা (Tripura) সরকার। এ দিন প্রশাসনের তরফে জানানো হয়, শনিবার থেকে আগামী ২ জুলাই অবধি আগরতলা মিউনিসিপাল কর্পোরেশন ও শহরতলিগুলিতে কার্ফু জারি থাকবে।

রাজ্য সরকারের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, “প্রশাসনের তরফে বর্তমান করোনা পরিস্থিতি যাচাই করা হয়েছে এবং আগামী এক সপ্তাহের জন্য করোনা কার্ফুর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও রাজ্যজুড়ে জারি থাকবে নৈশ কার্ফুও”। কার্ফুর মেয়াদ বাড়ার জন্য আক্রান্তের হারকেই দায়ী করা হয়েছে। ত্রিপুরা স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, ১৯ জুন থেকে রাজ্যের আক্রান্তের হার ৩.৩৭ শতাংশ থেকে ৫.৩৪ শতাংশের মধ্যেই ঘোরাফেরা করছে। তবে কিছুটা কমেছে মৃত্যু হার।

এ দিন দুপুর দুটো থেকে ২ জুলাই অবধি আগরতলা, রানিবাজার, জিরানিয়া, উদয়পুর, কুমারঘাট, পানিসাগর নগর পঞ্চায়েত, খোয়াই সহ একাধিক পুরসভা ও পঞ্চায়েত অঞ্চলে কার্ফু জারি থাকবে। অন্যদিকে, সরকারি ও বেসরকারি অফিসগুলিতে ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলার নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিকেল চারটে অবধিই খোলা রাখা যাবে অফিস। খোলা বা বদ্ধ জায়গায় যেকোনও ধরনের মিটিং বা অনুষ্ঠানে বিধিনিষেধ জারি করা হয়েছে। কেবল সরকারি বৈঠক ২০ জনের উপস্থিতিতে হতে পারে।

রাজ্যের দোকানপাট ও বাজার সকাল ছ’টা থেকে দুপুর দুটো অবধি খোলা রাখার অনুমতি মিললেও শপিং মল, সিনেমা হল, মাল্টিপ্লেক্সগুলি বন্ধ থাকবে বলেই জানা গিয়েছে। ত্রিপুরায় এখনও অবধি মোট ৬৩ হাজার ৮৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৬৬২ জনের। রাজ্যের টিকাকরণের সংখ্যা ১৮ লাখের গণ্ডি পার করেছে।

আরও পড়ুন: OBC quota: ‘মারাঠা সংরক্ষণ না ফেরাতে পারলে রাজনীতি ছেড়ে দেব’, তোপ দেবেন্দ্র’র

Click on your DTH Provider to Add TV9 Bangla