মিজোরাম সীমান্তে অশান্তি, থমথমে ত্রিপুরা

গতকাল অসম-মিজোরাম সীমান্তে দুই পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। মৃত্যু হয় পাঁচ পুলিশকর্মীর।

মিজোরাম সীমান্তে অশান্তি, থমথমে ত্রিপুরা
ফাইল ছবি

আগরতলা: মিজোরাম-অসম সীমান্ত অশান্তির জেরে থমথমে। গতকালই সেখানে দুই রাজ্যের পুলিশের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অসম পুলিশের পাঁচ কর্মী। এই ঘটনার জেরেই পরিস্থিতি থমথমে ত্রিপুরাতেও। উত্তর ত্রিপুরার কাঞ্চনপুর সংলগ্ন মিজোরামে গতকাল উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। ত্রিপুরার ওই অঞ্চলের বাসিন্দারা অনেকেই ভয় পেয়ে গিয়েছেন।

গতকাল হাইওয়ে থেকে রীতি মতো শোনা গিয়েছে বন্দুকের গুলির শব্দ। এলাকা জুড়ে দেখা গিয়েছে ধোঁয়া। জানা গিয়েছে, ৬ ঘণ্টা ধরে সংঘর্ষ চলেছে দুই রাজ্যের পুলিশের। কোলাসিবে অসম ও মিজোরাম সীমান্তে এই সংঘর্ষে মৃত্যু হয়েছে অসমের ছয় পুলিশকর্মীর। পুলিশ ও সাধারণ মানুষ সহ আহত হয়েছেন ৫০ জন।

অসম সরকারের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের তরফে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিল পুলিশ, কিন্তু মিজোরামের পুলিশই পাল্টা হামলা চালায়। সীমান্ত এলাকায় ইতিমধ্যেই সশস্ত্র বাহিনী মোতায়েন করেছে অসম। ওই এলাকায় অসমের রাস্তা ও জঙ্গল নষ্ট করার অভিযোগও তোলা হয়েছে মিজোরাম পুলিশের বিরুদ্ধে। অন্যদিকে, মিজোরামের দাবি, অসম পুলিশ সিআরপিএফ পোস্ট অতিক্রম করে জোর করে তাদের রাজ্যে প্রবেশ করে। মিজোরাম সরকারের দাবি, কোনোভাবেই আলোচনায় রাজি নয় অসম। তাদের পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়েছে অসমই। আরও পড়ুন: কবে থেকে টিকা পাবেন শিশুরা? জানালেন স্বাস্থ্যমন্ত্রী

Click on your DTH Provider to Add TV9 Bangla