Super Mechanic Contest: ‘দক্ষ যুবসমাজ ছাড়া আত্মনির্ভর ভারত গড়া সম্ভব নয়’, সুপার মেকানিকদের অভিনন্দন বার্তা ধর্মেন্দ্র প্রধানের

Super Mechanic Contest: টিভি৯ নেটওয়ার্ক সুপার মেকানিক প্রতিযোগিতার শেষদিন ছিল শুক্রবার। দক্ষতার বিচারে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অংশগ্রহণকারীদের মধ্যে থেকেই বেছে নেওয়া হয় বিজেতাদের।

Super Mechanic Contest: 'দক্ষ যুবসমাজ ছাড়া আত্মনির্ভর ভারত গড়া সম্ভব নয়', সুপার মেকানিকদের অভিনন্দন বার্তা ধর্মেন্দ্র প্রধানের
কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 8:59 AM

নয়া দিল্লি: কোনও কাজই ছোট বা বড় নয়। একইভাবে প্রতিটি কাজ ও জীবিকাও একে অপরের সঙ্গে জড়িত। শরীরের অসুস্থতা সারানোর জন্য যেমন চিকিৎসকেরা রয়েছেন, তেমনই গাড়ির কলকবজায় গড়বড় দেখা দিলে, তাদের মেরামত করার জন্য রয়েছেন মেকানিকরা (Mechanics)। তবে তাদের প্রতিভার কদর করে ক’জন? মেকানিকদের যোগ্য সম্মান দিতেই ক্যাস্ট্রল (Castrol) ও টিভি৯ নেটওয়ার্কের উদ্যোগে এমন এক মঞ্চ তৈরি করা হয়েছে, যেখানে দেশের যে কোনও প্রান্তের  অতি সাধারণ মেকানিকও সুযোগ পাবেন সুপার মেকানিক হয়ে ওঠার। টিভি৯ নেটওয়ার্কের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানেই শুক্রবার যোগদান করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

টিভি৯ নেটওয়ার্ক সুপার মেকানিক প্রতিযোগিতার শেষদিন ছিল শুক্রবার। দক্ষতার বিচারে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অংশগ্রহণকারীদের মধ্যে থেকেই বেছে নেওয়া হয় বিজেতাদের। হ্যাশট্যাগ শিখেঙ্গে জিতেঙ্গে বাড়েঙ্গে- এই স্লোগানই রাখা হয়েছিল প্রতিযোগীতার। শনিবার ওই অনুষ্ঠানে যোগ দেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি সমস্ত প্রতিযোগী ও বিজেতাদের অভিনন্দন জানান।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত বিশ্বের অন্যতম কারিগরী দক্ষ দেশে পরিণত হচ্ছে। আত্মনির্ভর ভারত দক্ষ, প্রাণশক্তিতে ভরপুর তরুণদের সাহায্য ছাড়া তৈরি করা সম্ভব নয়। এই নীতির লক্ষ্যই হল দক্ষতা ও গবেষণার ক্ষেত্রে শক্তিশালী শিক্ষাগত ও শিল্পের সংযোগ তৈরি করা। আমাদের এই নীতির জন্যই একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে দেশের যুবসমাজ দক্ষতা, ভারতীয় মূল্যবোধ এবং বিভিন্ন বিষয় সম্পর্কে সচেতন হয়ে গোটা বিশ্বকে প্রথম সারি থেকে নেতৃত্ব দিচ্ছে।”

তিনি আরও জানান, ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট মেকানিকদের নিজস্ব পরিচিতি তৈরির পাশাপাশি তাঁদের দক্ষতা বাড়াতেও সাহায্য করে।