Lakhimpur Violence: জেলেই এসেছে কাঁপুনি দিয়ে জ্বর, ডেঙ্গু সন্দেহে হাসপাতালে ভর্তি করা হল মন্ত্রীপুত্রকে

Asish Mishra Hospitalized: পুলিশি হেফাজতে থাকাকালীনই আশীষ মিশ্রের শারীরিক অবস্থার অবনতি হয়। অবশেষে শনিবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

Lakhimpur Violence: জেলেই এসেছে কাঁপুনি দিয়ে জ্বর, ডেঙ্গু সন্দেহে হাসপাতালে ভর্তি করা হল মন্ত্রীপুত্রকে
লখিমপুর কাণ্ডে প্রধান অভিযুক্ত আশীষ মিশ্র। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 10:20 AM

লখনউ: লখিমপুরকাণ্ডে (Lakhimpur Violence) প্রধান অভিযুক্ত আশীষ মিশ্র(Asish Mishra)-কে ভর্তি করা হল হাসপাতালে। পুলিশ সূত্রে জানা গিয়েছে,  ডেঙ্গু(Dengue)-র উপসর্গ দেখা দেওয়ার পরই তাকে একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে গত ৩ অক্টোবর একটি জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র ও উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব মৌর্য্য। এদিকে কেন্দ্রীয় মন্ত্রীর আসার খবর পেয়েই পথ আটকে বিক্ষোভ দেখাচ্ছিলেন  কৃষকরা। আন্দোলন শেষে কৃষকরা যখন ফিরে যাচ্ছিলেন, সেই সময়ই কালো রঙের একটি এসইউভি গাড়ি পিছন থেকে ধাক্কা মারে কৃষকদের। ঘটনায় চার কৃষকের মৃত্যু হয়। এরপরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক সাংবাদিক সহ আরও চারজনের মৃত্যু হয়।

অভিযোগ ওঠে, যে গাড়ির ধাক্কায় ৪ কৃষক সহ মোট ৮ জনের মৃত্যু হয়েছিল, সেই গাড়িতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশীষ মিশ্র। বিষয়টি সুপ্রিম কোর্ট অবধি গড়াতেই সমন জারি করে হাজিরার নির্দেশ দেওয়া হয় মন্ত্রীপুত্রকে। ৯ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলে আশীষ মিশ্র হাজিরা দিলে ১২ ঘণ্টা জেরার পর তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

লখিমপুর খেরি  জেলা সংশোধনাগারের সুপারিন্টেডেন্ট পিপি সিং বলেন, “ওনার (আশীষ মিশ্র) ডেঙ্গু হয়েছে কিনা, সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। শুক্রবার তাঁর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলেই নিশ্চিতভাবে কিছু বলা যাবে। তবে জ্বর, গা হাত-পা ব্যাথার মতো উপসর্গ দেখা দেওয়ায় আপাতত তাঁকে একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।”

গ্রেফতারির পর থেকেই পুলিশি হেফাজতে রয়েছেন আশীষ মিশ্র। সূত্রের খবর, জেলে থাকাকালীনই আশীষ মিশ্রের শারীরিক অবস্থার অবনতি হয়। অবশেষে শনিবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি কেমন আছেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন: Fire in Navy Ship: মহড়া থেকে ফিরেছিল কিছুদিন আগেই, হঠাৎ আগুন নৌসেনার জাহাজে, আহত ৪