Uttar Pradesh: পড়ে যেতেই বেরিয়ে এল হবু বরের আসল ‘চুলের স্টাইল’, ছাদনাতলাতেই বিয়ে বাতিল পাত্রীর

Unnao: উত্তরপ্রদেশের উন্নাওয়ে, বিয়ে করতে পরচুলা খুলে টাক বেরিয়ে গেল পাত্রের। পত্রপাঠ বিয়ে বাতিল করলেন কনে।

Uttar Pradesh: পড়ে যেতেই বেরিয়ে এল হবু বরের আসল 'চুলের স্টাইল', ছাদনাতলাতেই বিয়ে বাতিল পাত্রীর
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 3:23 PM

লখনউ: বিয়ের বেশিরভাগ অনুষ্ঠান হয়ে গিয়েছিল। বাকি ছিল ছাদনাতলার আসল আচার অনুষ্ঠান। ঠিক তার আগেই সংজ্ঞা হারালেন পাত্র। আর তাতেই বেরিয়ে এল তাঁর আসল ‘চুলের স্টাইল’। যা, দেখে পত্রপাঠ বিয়ে বাতিল করলেন কনে। বাড়ির লোকজন, এমনকি পুলিশ বুঝিয়েও তাঁকে আর রাজি করাতে পারেননি। শেষে, কনেপক্ষকে বিয়ে বাতিলের জন্য ক্ষতিপূরণ দিয়ে, কনে ছাড়াই বাড়ি ফিরতে হল বরপক্ষকে। এমনই অদ্ভূত ঘটনার খবর এসেছে উত্তরপ্রদেশের উন্নাও থেকে। কী এমন চুলের স্টাইল ছিল পাত্রের?

জানা গিয়েছে, বিয়ের করতে এসে শুরু থেকেই বেশ স্নায়ুর চাপে ভুগছিলেন পাত্র। অন্যান্য আচার-অনুষ্ঠান বেশ ভালভাবে সম্পন্ন হলেও, সমস্যা তৈরি হয় ছাদনাতলায় যাওয়ার সময়ে। সেই সময়ই, মাথা ঘুরতে শুরু করে পাত্রর এবং তিনি মাটিতে পড়ে যান। আর তিনি মাটিতে পড়ে যেতেই হইচই পড়ে যায় বিয়ে বাড়িতে। জানা গিয়েছে, পাত্রর আসলে মাথা জোড়া টাক রয়েছে। কিন্তু, সেই কথা কন্যাপক্ষের থেকে লুকিয়ে গিয়েছিলেন বরপক্ষ। কিন্তু, পাত্র মাটিতে পড়ে যেতেই তাঁর পরচুলা খুলে টাক বেরিয়ে আসে। এরপরই বেঁকে বসে কনে। সে সাফ জানিয়ে দেয় টাকওয়ালা বরকে সে বিয়ে করবে না।

এদিকে, মেয়ের এই সিদ্ধান্তে বিপাকে পড়ে কনেপক্ষ। বিয়ে উপলক্ষ্যে কনের পরিবার প্রায় ৫.৬৬ লক্ষ টাকা খরচ করে ফেলেছিল। বরপক্ষের কাছে তারা সেই টাকা ক্ষতিপূরণ হিসাবে দাবি করে। এই নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। বিষয়টি পৌঁছায় স্থানীয় থানায়। তবে, পুলিশি হস্তক্ষেপেও বিষয়টির সমাধান হয়নি। শেষে, পঞ্চায়েত ডাকা হয় মধ্যস্থতার জন্য। কনের মামা বলেন, ‘বরের টাক থাকার বিষয়টি তার পরিবারের লুকানো উচিত হয়নি। আগে থেকে জানতে আমরা কনেকে মানসিকভাবে প্রস্তুত করতে পারতাম। ও হতবাক হয়ে যেত না। অসত্যের উপর কোনও বিয়ে টিকবে, আশা করা যায় না।’ শেষে কনপক্ষকে ক্ষতিপূরণ দিয়ে, খালি হাতেই কানপুরে ফিরে যায় পাত্র এবং বরযাত্রীরা।

এই ঘটনায় অনেকেরই আয়ুষ্মান খুরানা অভিনীত বলিউডি ছবি ‘বালা’-র কথা মনে পড়ে গিয়েছে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির কাহিনি ছিল এক অল্প বয়সে টাক পরা ব্যক্তিকে কেন্দ্র করে। তিনি তাঁর টাকের সত্য লুকিয়ে বিয়েটা করে ফেলেছিলেন ঠিকই, কিন্তু বিয়ের পর এই কারণেই তাঁকে ছেড়ে চলে গিয়েছিলেন তাঁর স্ত্রী। উন্নাওয়ের ঘটনায় বিয়ের আগেই ফাঁস হয়ে গেল আসল সত্য। বিয়ের মণ্ডপেই পাত্রকে প্রত্যাখ্যান করলেন স্ত্রী।

বস্তুত, চলতি বিয়ের মরসুমে ভারতের বিভিন্ন জায়গা থেকেই বিভিন্ন অদ্ভুত অদ্ভুত কারণে বিয়ে ভেঙে যাওয়ার খবর আসছে। গত কয়েক মাসে বেশ কয়েকবার দেখা গিয়েছে, পাত্র মদ্যপ হয়ে বিয়ে করতে আসার কারণে বিয়েতে সম্মত হননি পাত্রী। কখনও কখনও বিরাট অঙ্কের পণ চাওয়ার কারণে পাত্রকে প্রত্যাখ্যান করেছেন পাত্রী। কয়েকদিন আগেই রাজস্থানের চুরুতে, বিয়ে করতে এসে এক পাত্র ঘুমিয়ে পড়ায়, অন্য এক ব্যক্তিকে বিয়ে করে নিয়েছিলেন পাত্রী। টাকের জন্য বিয়ে ভেঙে দিলেন, এমন ঘটনা সম্ভবত এই প্রথম ঘটল। তবে, পাত্রীর দাবি, টাক থাকাটা বড় কথা নয়। সত্য গোপন করা কারণেই তিনি বিয়েতে রাজী হননি।