Court Case: অস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হতেই আদালত থেকে পালালেন যোগী সরকারের মন্ত্রী

Uttar Pradesh Minister: ১৯৯১ সালের একটি অস্ত্র আইন মামলায় অভিযুক্ত ছিলেন তিনি। সে সময় ওই মন্ত্রীর কাছ থেকে একটি বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছিল পুলিশ।

Court Case: অস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হতেই আদালত থেকে পালালেন যোগী সরকারের মন্ত্রী
উত্তর প্রদেশের মন্ত্রী রাকেশ সচন
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 08, 2022 | 4:46 PM

কানপুর: আদালতে চলছে মামলা। মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। সাজা ঘোষণা তখনও বাকি রয়েছে। সে সময়ই আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের এক মন্ত্রীর বিরুদ্ধে। যদিও ওই মন্ত্রী আদালত থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তবে বিষয়টি নিয়ে মন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন কানপুরের এক সিনিয়র পুলিশ অফিসার।

আদালত থেকে পালানোয় অভিযুক্ত ওই মন্ত্রীর নাম রাকেশ সচন। তিনি উত্তর প্রদেশের মাঝারি, ছোট ও ক্ষুদ্র উদ্যোগ এবং খাদি দফতরের মন্ত্রী। ১৯৯১ সালের একটি অস্ত্র আইন মামলায় অভিযুক্ত ছিলেন তিনি। সে সময় ওই মন্ত্রীর কাছ থেকে একটি বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছিল পুলিশ। কানপুরের একটি আদালতে সেই মামলায় দোষী সাব্যস্ত হন ওই মন্ত্রী। আদালত সূত্রে জানা গিয়েছে, মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর নিজের আইনজীবীর ঘরে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই পালিয়ে যান। এ নিয়ে প্রসিকিউশন অফিসার রিচা গুপ্তা বলেছেন, “দোষী সাব্যস্ত হওয়ার পরই আদালত থেকে পালিয়ে যান অভিযুক্ত মন্ত্রী। বিচারক ডিফেন্স কাউন্সিলকে বলছিলেন সাজার মেয়াদ নিয়ে বক্তব্য জানাতে। তার আগেই পালিয়ে যান তিনি। জামিনের বন্ডেও স্বাক্ষর করেননি তিনি।” এর পর আদালতের আধিকারিকরা মন্ত্রীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত তা নিয়ে আলোচনায় বসেন। এবং পুলিশে এফআইআর দায়ের করা হয়।

কানপুরের এক সিনিয়র পুলিশ আধিকারিক অভিযোগ দায়েরের বিষয়টি স্বীকার করে নিয়েছেন। এপি তিওয়ারি নামের ওই পুলিশ অফিসার বলেছেন, “আমরা সমস্ত পক্ষের সঙ্গে কথা বলছি. বিষয়টি তদন্ত চলছে। তদন্ত শেষ হলে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

যদিও এই ঘটনার কথা সামনে আসার পরই ওই যোগী সরকারের মন্ত্রীকে কড়া আক্রমণ করেছে সমাজবাদী পার্টি। গারদে যেতে হবে বলেই আদালত থেকে কটাক্ষ করেছে সে রাজ্যের প্রধান বিরোধী দল। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন সচন। তিনি জানিয়েছেন, পাশের জেলায় একটি কর্মসূচিতে এসেছেন তিনি। তিনি রিপোর্টারদের বলেছেন, “আমি জীবনে কখনও পালায়নি। আমার বিরুদ্ধে মিথ্যা রটানো হচ্ছে।”

সোমবার অবশ্য আদালতে এসে আত্মসমর্পণ করেছেন ওই মন্ত্রী। তার পর তাঁকে জামিনও দিয়েছে আদালত। রাকেশ সচন উত্তর প্রদেশ বিধানসভা ভোটের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তার পর ভোটে জিতে মন্ত্রীও হন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla