Vijay Rupani Resign: আচমকা কেন ইস্তফা? ঝেড়ে কাশলেন না রূপাণী

Vijay Rupani Resign: শনিবার দুপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। আর তারপরই নিজের ইস্তফা নিয়ে ব্যাখ্যা দেন বছর ৬১-র এই সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী।

Vijay Rupani Resign: আচমকা কেন ইস্তফা? ঝেড়ে কাশলেন না রূপাণী
নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েই সাংবাদিকদের সামনে সংক্ষিপ্ত বিবৃতি শেষ করলেন রূপাণী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 4:35 PM

আহমেদাবাদ: আগাম কোনও ঘোষণা ছাড়াই হঠাৎ মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে জাতীয় রাজনীতিতে হইচই ফেলে দিয়েছেন বিজয় রূপাণী। চেয়ার ছাড়ার পরই শনিবার দুপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। আর তারপরই নিজের ইস্তফা নিয়ে ব্যাখ্যা দেন বছর ৬১-র এই সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী। যদিও আগে থেকে কিছু না জানিয়েই কেন আচমকা নিয়ে মুখ্যমন্ত্রীর কুর্সি ছাড়লেন, সেই নিয়ে ঝেড়ে কাশলেন না রূপাণী। বরং মুখ্যমন্ত্রী হয়ে রাজ্যের মানুষকে সেবা করার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েই সাংবাদিকদের সামনে তাঁর সংক্ষিপ্ত বিবৃতি শেষ করলেন।

শনিবাসরীয় দুপুরে রাজভবনে হাজির হয়েছিলেন বিজয় রূপাণী। মনে করা হচ্ছিল, রাজ্যের কোন সাংবিধানিক ইস্যুতেই রাজ্যপালের সঙ্গে তিনি দেখা করতে পারেন। কিন্তু বেরিয়ে রূপাণী জানান, মুখ্যমন্ত্রীর পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন। কিছুক্ষণের মধ্যেই সাংবাদিক বৈঠক করে এ বিষয়ে বিশদ আলোচনা করবেন বলেও জানান।

ফলে গোটা দেশের নজরই কার্যত আটকে গিয়েছিল রূপাণীর সেই সাংবাদিক বৈঠকের দিকে। কী বলেন, কী বলেন? কৌতূহলও ছিল সর্বত্র। কিন্তু সাংবাদিকদের হতাশ করেই ইস্তফা দেওয়ার পোক্ত কোনও কারণের কথা উল্লেখ করলেন না তিনি। রূপাণী বলেন, “গুজরাটের উন্নয়ন যাত্রা এ বার নতুন নেতৃত্বের অধীনে যাওয়া উচিত বলে আমি মনে করি। সঙ্গে নতুন প্রাণশক্তি ও উৎসাহ থাকবে। এই কথা মাথায় রেখেই আমি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছি।”

মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালনের সুযোগ পাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি নেতৃত্বকেও ধন্যবাদ জানিয়েছেন রূপাণী। তাঁর কথায়, “আমার মতো দলীয় কর্মীকে মুখ্যমন্ত্রী হয়ে মানুষের সেবা করার জন্য দলের কাছে আমি কৃতজ্ঞ। আমার মুখ্যমন্ত্রিত্বের গোটা সময়টা আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরামর্শ পেয়েছি। তাঁর নেতৃত্বে গুজরাটের উন্নয়ন নতুন উচ্চতা স্পর্শ করেছে। এই রাজ্য এবং রাজ্যের মানুষের সেবা করার সুযোগ দেওয়ায় আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।”

আরও পড়ুন: Fake Vaccine Case: ভুয়ো ভ্যাকসিন থেকে কি অবৈধ আয়? দেবাঞ্জনের বাড়িতে হানা আয়কর বিভাগের

তিনি এই পদ ছাড়ার সঙ্গে সঙ্গেই পরবর্তী মুখ্যমন্ত্রী কে হতে পারেন এই জল্পনা শুরু হয়ে গিয়ে রাজনৈতিক মহলে। একাধিক নামও ঘোরা-ফেরা করছে বাতাসে। যার মধ্যে গুজরাট বিজেপির শীর্ষ নেতা এবং ডেপুটি মুখ্যমন্ত্রী নিতিন প্যাটেলের নাম রয়েছে।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্যর নামও আলোচনায় উঠে এসেছে। যদিও সেই সিদ্ধান্ত শেষ পর্যন্ত নেবেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। ইতিমধ্য়েই পরবর্তী মুখ্য়মন্ত্রীর নাম নির্ধারণ করতে বিজেপি নেতৃত্ব বৈঠকেও বসে পড়েছে বলে খবর।

আরও পড়ুন: Gujarat CM Resigns: গুজরাটের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা বিজয় রূপাণীর

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘ওঁর কানে সারাজীবন হারের যন্ত্রণা বাজবে,’ ফের মমতাকে হুঁশিয়ারি শুভেন্দুর