“ধনে আর মেথির তফাত জানলে বলুন”, রাহুলকে কটাক্ষ বিজয় রুপাণীর

কংগ্রেস নেতাকে কটাক্ষ করে তিনি বলেন,"আমি রাহুল গান্ধীকে প্রশ্ন করতে চাই..যদি আপনি মেথি (fenugreek) এবং ধনে (Coriander)-র মধ্যে পার্থক্য কী, তা বলেন। তাছাড়া আমরা সকলেই আপনার জ্ঞান সম্পর্কে ওয়াকিবহাল।"

ধনে আর মেথির তফাত জানলে বলুন, রাহুলকে কটাক্ষ বিজয় রুপাণীর
কৃষক আন্দোলন নিয়ে এবার রাহুল গান্ধীকে কটাক্ষ করলেন বিজয় রুপানি।
Follow Us:
| Updated on: Dec 08, 2020 | 5:57 PM

আহমেদাবাদ: “ধনে ও মেথির মধ্যে তফাত জানেন?”-কৃষকদের ডাকে ভারত বনধ (Bharat Bandh)-এ সমর্থন জানানো নিয়ে এভাবেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)-কে কটাক্ষ করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপাণী (Vijay Rupani)।

গুজরাটের মেহসনা (Mehsana)-তে একটি জল সরবরাহ কেন্দ্র ও নর্দমা ট্রিটমেন্ট প্ল্যান্টের ভিত্তিপ্রস্থর স্থাপনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপর একটি জনসভায় গিয়ে কংগ্রেস (Congress)-কে কটাক্ষ করে বিজয় রুপাণী বলেন,”যেহেতু দেশের মানুষেরা এদের পরিত্যাগ করেছে, তাই কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলগুলি এখন কৃষকদের নামে প্রতিবাদ মিছিল বের করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে।”

কংগ্রেস নেতাকে কটাক্ষ করে তিনি বলেন,”আমি রাহুল গান্ধীকে প্রশ্ন করতে চাই..যদি আপনি মেথি (fenugreek) এবং ধনে (Coriander)-র মধ্যে পার্থক্য কী, তা বলেন। তাছাড়া আমরা সকলেই আপনার জ্ঞান সম্পর্কে ওয়াকিবহাল।” একই সঙ্গে কংগ্রেসকে মনে করিয়ে দেন, তারা বর্তমানে যে কৃষি আইনের বিরোধিতা করছে, ২০১৯-র লোকসভা নির্বাচনের ইস্তেহারে (Manifesto) সেই আইনেরই উল্লেখ ছিল।

আরও পড়ুন: কৃষক আন্দোলনে ‘কোণঠাসা’ সরকার? মঞ্চে অমিত শাহ, আজই বৈঠক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-র প্রশংসা করে বিজয় রুপাণী বলেন,”নরেন্দ্রভাই সত্যিই সমস্যার সমাধানের চেষ্টা করছেন, যা এতবছর ধরে কোনও সমাধান করা হয়নি। এখন কংগ্রেস কৃষকদের নামে রাজনৈতিক মুনাফা লুটে নেওয়ার চেষ্টা করছে, কিন্তু আমার বিশ্বাস, আজ পর্যন্ত তারা জল, বিদ্যুৎ, শস্য, সার কিংবা নূন্যতম সহায়ক মূল্যের বিষয়ে কিছুই করেনি। সবকিছুই বিজেপি সরকার করেছে।”

গুজরাটে কংগ্রেসের শাসনকালে কোনও উন্নয়ন হয়নি বলেই দাবি করেন বর্তমান মুখ্যমন্ত্রী। তিনি জানান, কংগ্রেসের শাসনকালে কৃষকদের ১৮ শতাংশ ধারে ঋণ দেওয়া হত। বর্তমানে বিজেপি সরকার কোনও সুদ ছাড়াই কৃষকদের আর্থিক সাহায্য দেয়। কংগ্রেসের সময় নূন্যতম সহায়ক মূল্যে (Minimum Support Price) শস্য কেনা হত না বলেই তিনি দাবি করেন। রুপাণী বলেন,”বিগত তিন বছরে আমার সরকার নূন্যতম সহায়ক মূল্য দিয়ে ১৫ হাজার কোটি টাকার উৎপাদিত ফসল কিনেছে এবং চলতি বছরেও তা কেনা হচ্ছে।” একইসঙ্গে কিষাণ সূর্যোদয় যোজনার উল্লেখ করেও তিনি জানান, গুজরাটে কৃষিকাজের জন্য ২৪ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: করোনা ভ্যাকসিন বন্টনে মোবাইল প্রযুক্তির ব্যবহার, ৫জি-র সাহায্যে দ্রুত ভবিষ্যতে পা রাখাই স্বপ্ন প্রধানমন্ত্রীর