Sanjay Raut on Wine: ‘ওয়াইন মদ নয়, কৃষকদের আয় দ্বিগুণ হবে’, আজব দাবি শিবসেনা নেতার

Sanjay Raut on Wine: 'ওয়াইন মদ নয়, কৃষকদের আয় দ্বিগুণ হবে', আজব দাবি শিবসেনা নেতার
ছবি- প্রতীকী চিত্র

Wine Shop: সরকারি সিদ্ধান্তের সমালোচনা করার কারণে বিজেপিকে আক্রমণ করেন শিবসেনা মুখপাত্র। রাউত বলেন, "বিজেপি শুধুমাত্র বিরোধিতার রাজনীতি করে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 28, 2022 | 5:37 PM

মুম্বই: ওয়াইন একটি পরিচিত পানীয়। ওয়াইনে অ্যালকোহল থাকলেও অনেক শারীরিক গুণাগুণ ও রয়েছে। তবে সাধারণত ওয়াইনকে মদ হিসেবেই ধরা হয়। সম্প্রতি সুপার মার্কেট এবং সাধারণ দোকানে ওয়াইন বিক্রি করা যাবে এই ঘোষণাই করেছে মহারাষ্ট্র সরকার (Govt Of Maharashtra)। এই সিদ্ধান্তের পর বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছিল। মহারাষ্ট্র সরকারের এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। এবার সরকারে হয়ে ব্যাট ধরলেন শিবসেনার (Shivsena) রাজ্যসভার সাংসদ তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut)। সরকারের এই সিদ্ধান্তের পিছনে আজব এক ব্যখ্যা দিয়েছেন শিবসেনা সাংসদ। তাঁর মতে সুপার মার্কেট ও দোকানে ওয়াইন পাওয়া গেলে কৃষকদের আয় দ্বিগুণ হবে। তিনি বলেন, “ওয়াইন মদ নয়। যদি ওয়াইনের বিক্রি বাড়ে তবে কৃষকরা এর থেকে লাভবান হবেন। কৃষকদের আয় দ্বিগুণ করার জন্যই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”

সরকারি সিদ্ধান্তের সমালোচনা করার কারণে বিজেপিকে আক্রমণ করেন শিবসেনা মুখপাত্র। রাউত বলেন, “বিজেপি শুধুমাত্র বিরোধিতার রাজনীতি করে। কিন্তু কৃষকদের জন্য বিজেপি কিছুই করেনি। মল্লিকার্জুন খাড়্গে সঠিক কথাই বলেছেন। বিজেপি সরকারি ক্ষেত্রকে বিক্রি করে দিয়েছে।” এই আগে মহারাষ্ট্রে শিবসেনা- এনসিপি- কংগ্রেস জোট সরকারের বিরোধিতা করে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছিলেন, মহারাষ্ট্রকে ‘মদ্যরাষ্ট্রে’ পরিণত করতে চাইছে সরকার।

বৃহস্পতিবার মহারাষ্ট্র সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল এখন থেকে সুপার মার্কেট এবং স্থানীয় দোকানে ওয়াইন বিক্রি করা যাবে। বার্ষিক ৫ হাজার টাকা দিলেই ওয়াইন বিক্রির লাইসেন্স মিলবে দোকানদারদের। এই সিদ্ধান্তের পর রাজ্য মন্ত্রিসভার তরফে জানানো হয়েছিল, ভারতীয় ওয়াইনারিগুলির জন্য আরও ভালভাবে বিপণন মাধ্যম নিশ্চিত করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেকেই এই সিদ্ধান্তকে ভাল চোখে নেননি। আবার অনেকের মতে করোনা মোকাবিলায় সরকারের খরচ বহুগুণ বেড়েছে, তাই রাজ্যের রাজস্ব আদায় বাড়াতেই এই পদক্ষেপের পথে হেঁটেছে।

আরও পড়ুন: COVID-19 Review meeting: বিধিনিষেধ সত্ত্বেও দক্ষিণে কেন লাগামছাড়া সংক্রমণ? জানতে জরুরি বৈঠকের ডাক স্বাস্থ্যমন্ত্রীর

আরও পড়ুন: Punjab Assembly Election: ক্ষমতা দখলের লড়াই শেষ হতে পারে! মুখ্যমন্ত্রী মুখ ঘোষণা নিয়ে দ্রুত সিদ্ধান্ত কংগ্রেসের 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA