Kolkata Metro: ১৫ অগস্ট কম চলবে মেট্রো, সময়সূচি জানুন

Kolkata Metro: কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, আগামী সোমবার ১৫ অগস্ট ছুটির দিন হওয়ায় তুলনামূলক স্বাভাবিকের থেকে মেট্রো কম চলবে।

Kolkata Metro: ১৫ অগস্ট কম চলবে মেট্রো, সময়সূচি জানুন
কলকাতা মেট্রো
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 13, 2022 | 2:31 PM

কলকাতা: আর মাত্র একটা দিন। তারপরই ভারতের স্বাধীনতা দিবস। ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ দিকে, স্বাধীনতা দিবস, তাই ছুটির দিন। সেক্ষেত্রে যাত্রী সংখ্যা থাকলেও ভিড় তেমনভাবে হবে তা বলা যায় না। সেই কারণে মেট্রো স্বাভাবিক দিনের তুলনায় কম চালানো সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, আগামী সোমবার ১৫ অগস্ট ছুটির দিন হওয়ায় তুলনামূলক স্বাভাবিকের থেকে মেট্রো কম চলবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর আপ-ডাউন মিলিয়ে স্বাভাবিকদিনে ২৮৮ টি মেট্রো চলে, তবে ১৫ অগস্ট সেই সংখ্যা কমে হবে হবে ১৮৮টি। যদিও, প্রথম ও শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে। অপরদিকে, দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭টায়। আবার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য মেট্রো পাওয়া যাবে ওই সকাল ৬টা ৫০ মিনিটেই।

মেট্রো রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, দক্ষিণেশ্বর রুট এবং সেক্টর ফাইভ-শিয়ালদহ ইস্ট ওয়েস্ট মেট্রো রুটে মেট্রো রেক কম চলবে। এ দিকে, দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত্রি ৯টা ৪০ মিনিটে। ওই একই সময়ে শেষ মেট্রো কবি সুভাষ থেকে দমদম যাওয়ার জন্য। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ২৮ মিনিটে মিলবে।আর কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো রাত সাড়ে ৯টায়।

শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত নিত্যদিন মেট্রোরেক চলাচল করে ১০০ টি। সোমবার চলবে ৯০ টি। ১৫ অগস্ট সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার প্রথম মেট্রো মিলবে সকাল ৭টায়।শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ৪০ মিনিটে।

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla