হাল ছেড়ো না বন্ধু: TV9 বাংলা ও উত্তর কলকাতা উদয়ের পথের প্রয়াসে টিকা পেলেন ৫০ কোভিড যোদ্ধা

টিভি নাইন বাংলাক স্ক্রিনে প্রতি ৩০ মিনিটে ভেসে উঠছে উত্তর কলকাতা উদয়ের পথের হেল্পলাইন।

হাল ছেড়ো না বন্ধু: TV9 বাংলা ও উত্তর কলকাতা উদয়ের পথের প্রয়াসে টিকা পেলেন ৫০ কোভিড যোদ্ধা
নিজস্ব চিত্র
সুমন মহাপাত্র

| Edited By: utsha hazra

Jun 01, 2021 | 5:27 PM

কলকাতা: সঙ্গীন পরিস্থিতি, চারদিকে শুধু হাহাকার। রোজ কত মানুষের প্রাণ চলে যাচ্ছে। সঙ্কটময় পরিস্থিতিতে আজ মানুষের পাশে মানুষই। তবে মারণ ভাইরাসের (COVID 19) ভ্রুকুটি কাটিয়ে ঘুরে দাঁড়ানো সম্ভব। তাই উত্তর কলকাতা উদয়ের পথে ও টিভি নাইন বাংলা সম্মিলিতভাবে বলছে ‘হাল ছেড়ো না বন্ধু।’ বিপদের এই দিনে পাশে আছে টিভি নাইন বাংলা ও উত্তর কলকাতা উদয়ের পথে। এ দিন টিভি নাইন বাংলা ও উত্তর কলকাতা উদয়ের পথের যৌথ প্রয়াস ‘হাল ছেড়ো না বন্ধুর’ উদ্যোগে এসএসকেএমে করোনা টিকার প্রথম ডোজ় পেলেন ৫০ জন কোভিড যোদ্ধা।

লকডাউন পরিস্থিতিতে একটি বাসে করে কোভিড যোদ্ধাদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরা সকলেই দিন-রাত এক করে কাজ করে চলেছেন মানুষের জন্য। কারও অক্সিজেন লাগবে,কারও লাগবে খাবার। বিপদের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পড়ছেন এই কোভিড যোদ্ধারা। টিভি নাইন বাংলার স্ক্রিনে প্রতি ৩০ মিনিটে ভেসে উঠছে উত্তর কলকাতা উদয়ের পথের হেল্পলাইন। সেই নম্বরে যোগাযোগ করে উপকৃত হচ্ছেন শ’য়ে শ’য়ে মানুষ।

COVID

নিজস্ব চিত্র

শুধু রাজ্যেই নয়, উত্তর কলকাতা উদয়ের পথে মারফত উপকৃত হয়েছেন রাজ্যের বাইরের মানুষরাও। মানুষের পাশে দাঁড়ানোর জন্য যে স্বেচ্ছাসেবকরা অক্লান্ত পরিশ্রম করছেন। প্রয়োজন তাঁদের সুরক্ষিত রাখা। এই ভাবনা থেকেই উত্তর কলকাতা উদয়ের পথে ও টিভি নাইন বাংলার যৌথ প্রয়াস “হাল ছেড়ো না বন্ধু” এবার টিকাকরণের দায়িত্ব নিল। উদয়ের পথের তরফে জানানো হয়েছে ধাপে ধাপে মোট ২৫০ জন স্বেচ্ছাসেবক এইভাবে করোনা টিকা পাবেন।

উত্তর কলকাতা উদয়ের পথের সভাপতি উৎপল চট্টোপাধ্যায় বলেন, “এর আগের বার অনেক সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন, কারণ তাঁদেরকে প্রায়শই কোভিড রোগীদের সংস্পর্শে আসতে হয়। তাই এই প্রয়াস।” এ দিন টিকা নিতে এসেছিলেন স্বেচ্ছাসেবক মৌমিতা। তিনি ‘হাল ছেড়ো না বন্ধু’র ফোন কল টিমের সক্রিয় সদস্য। বাড়ির কাজ করেও আর্ত মানুষদের পাশে দাঁড়ান তিনি। টিকা পেয়ে তাঁর মুখে স্বস্তির হাসি। টিকা পেয়ে প্রয়াসের প্রশংসায় পঞ্চমুখ সুচন্দ্রা ভট্টাচার্য।ছোট্ট একটা চায়ের দোকানে কাজ করেন ভোলানাথ মণ্ডল। এই প্রয়াসে তিনিও ব্রাত্য নন। এভাবেই করোনা যোদ্ধা আর সমাজের কম সুবিধা প্রাপ্তদের পাশে টিভি নাইন বাংলা এবং উত্তর কলকাতা উদয়ের পথের ‘হাল ছেড়ো না বন্ধু’।

আরও পড়ুন: চিনার পার্কের বিলাসবহুল হোটেলেই ভ্যাকসিনেশন! TV9 বাংলার স্টিং ক্যামেরায় ধরা পড়ল ছবি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla