Abhishek Banerjee: পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে দুই জেলার উচ্চ নেতৃত্বের সঙ্গে বৈঠকে অভিষেক, তবে বাদ থাকলেন দুই বিধায়ক

Abhishek Banerjee: পঞ্চায়েত নির্বাচনে জেলা ধরে বৈঠক করছেন অভিষেক। এই বৈঠকে উপস্থিত থাকছেন জেলার বিধায়করাও। তবে গতকালের বৈঠকে ছিলেন না নদিয়ার দুই বিধায়ক মানিক ভট্টাচার্য এবং তাপস সাহা।

Abhishek Banerjee: পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে দুই জেলার উচ্চ নেতৃত্বের সঙ্গে বৈঠকে অভিষেক, তবে বাদ থাকলেন দুই বিধায়ক
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 10:44 AM

কলকাতা: পঞ্চায়েত ভোটের প্রস্তুতিতে ময়দানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবারই দুই জেলা অর্থাৎ নদিয়া এবং কোচবিহারের নেতাদের নিয়ে ক্য়ামাক স্ট্রিটের দলীয় কার্যালয়ে বৈঠক করেন অভিষেক। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা সভাপতি, চেয়ারম্যান, শাখা সংগঠনের প্রধান এবং বিধায়করা। পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে দলের রণকৌশল নির্ধারণ করতেই দলীয় কর্মী সমর্থকদের পাঠ পড়ান তিনি। সঙ্গে ঠিক করেন দলের গাইডলাইনও। বৈঠকে অভিষেক আবারও বলেন, “পঞ্চায়েত ভোট স্বচ্ছভাবে করতে হবে।” তবে দলীয় কর্মীদের আবারও সচেতন করেন তিনি। কোচবিহারের নেতাদের দলাদলি বন্ধ করার বিষয়ে কড়া বার্তা দেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড।

অভিষেকের সাফ বার্তা, আগামী আট থেকে দশ মাসের মধ্যে পঞ্চায়েত ভোট ধরে নিয়ে প্রস্তুত থাকতে হবে। দলীয় নেতৃত্ব তাঁদের কাজের ওপর নজর রাখছে।

পঞ্চায়েত নির্বাচনে জেলা ধরে বৈঠক করছেন অভিষেক। এই বৈঠকে উপস্থিত থাকছেন জেলার বিধায়করাও। তবে গতকালের বৈঠকে ছিলেন না নদিয়ার দুই বিধায়ক মানিক ভট্টাচার্য এবং তাপস সাহা। এই দুজনের নামই দুর্নীতির অভিযোগে জড়িয়েছেন। এসএসসি দুর্নীতির অভিযোগে ইতিমধ্যেই সিবিআই-এর জেরার সম্মুখীন হয়েছেন পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য। আবার তেহট্টের বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে। তাঁদের বৈঠকে অনুপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দলীয় সূত্রে খবর, সব বৈঠকে সবাইকে ডাকা হচ্ছে না।

রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, পার্থ ইস্যুতে এমনিতেই অস্বস্তিতে দল। তাঁকে ইতিমধ্যেই দল, মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়েছে। মন্ত্রিসভায় কিছুটা রদবদলও এনেছেন মুখ্যমন্ত্রী। নতুন মুখ নির্বাচনের ক্ষেত্রেও স্বচ্ছ-ভাবমূর্তিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে যে আর কোনও কারণে দলের ভাবমূর্তি নষ্ট না হয়, সেদিক থেকে দলীয় নেতৃত্বকে বার্তা দেন অভিষেক।