Abhishek Banerjee: লক্ষ্য পঞ্চায়েত, ডিসেম্বরের শুরুতেই শুভেন্দু গড়ে অভিষেকের সভা

Abhishek Banerjee: এই সব নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, "আমার কোনও গড় নেই। আমরা ভারতবাসী। সনাতন সংস্কৃতিতে বিশ্বাস করি। ভারতবর্ষই আমার গড়।"

Abhishek Banerjee:  লক্ষ্য পঞ্চায়েত,  ডিসেম্বরের শুরুতেই শুভেন্দু গড়ে অভিষেকের সভা
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 3:34 PM

কলকাতা: শুভেন্দুর গড়ে এবার অভিষেক। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই কাঁথিতে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনটাই তৃণমূল সূত্রে খবর। পঞ্চায়েত নির্বাচনের আগে অভিষেকের এই সভা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল। সূত্রের খবর, নির্বাচনের আগে একাধিক বার সভা হতে পারে শুভেন্দু অধিকারীর গড়ে। দলীয় কর্মীদের সঙ্গে ঘরোয়া আলোচনায় একাধিক পাঠ পড়াবেন শীর্ষ নেতৃত্ব। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সূত্রে খবর, সোমবার রাতে এ বিষয়ে জেলার গুরুত্বপূর্ণ তৃণমূল নেতাদের ফোন করে ইতিমধ্যেই বিষয়টি জানানো হয়েছে। অভিষেকের দফতর ক্যামাক স্ট্রিট থেকে সেই বার্তা গিয়েছে।

মঙ্গলবারই হলদিয়া-সহ পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে। পঞ্চায়েত ভোট এবং হলদিয়া পুরনির্বাচনে সমন্বয়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে কুণালকে। আবার আজ থেকেই চালু হচ্ছে দুয়ারে সরকার। মহিলা তৃণমূল কংগ্রেসের ‘চলো গ্রামে যাই’ কর্মসূচিও চালু হচ্ছে। সব নিয়ে পঞ্চায়েত নির্বাচনের ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এরই মধ্যে জানা যাচ্ছে, আগামী ডিসেম্বর মাসে শুভেন্দু গড়ে সভা করবেন অভিষেক।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। যে জেলায় পরিবর্তনের ঝড় উঠেছিল, ২০১১ সালে রাজনৈতিক পট পরিবর্তন হয়েছিল, তাতে বাংলার রাজনীতিতে পূর্ব মেদিনীপুর জেলার বিশেষ অবদান রয়েছে। নন্দীগ্রাম আন্দোলনের তাৎপর্যপূর্ণ ভূমিকা রয়েছে। তবে পরবর্তী পর্যায়ে দেখা যায়, ক্ষমতায় আসার পর নন্দীগ্রাম তথা পূর্ব মেদিনীপুরে তৃণমূল কংগ্রেস একাধিক শাখায় বিভক্ত হয়েছে। বেশি করে মাথা চাড়া দিয়ে ওঠে গোষ্ঠীকোন্দল। পঞ্চায়েত নির্বাচনের আগে গোষ্ঠীকোন্দল যাতে আর বেশি মাথাচাড়া দিয়ে না ওঠে, তার সমন্বয়ের জন্যই কুণাল ঘোষকে পাঠানো হয়েছে মমতা-অভিষেকের প্রতিনিধি হিসাবে। সেই জায়গা থেকে একদিকে যেমন কুণাল প্রস্তুতি নিচ্ছেন, তেমনি অভিষেকের কর্মসূচি প্রমাণ করে,সংগঠনকে মজবুত করার পাশাপাশি শীর্ষ নেতৃত্ব কর্মীদের বিশেষ পাঠও দেবেন এই জেলা নিয়ে।

যদিও এই সব নিয়ে বিশেষ আমল দিতে নারাজ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর সাফ জবাব, “আমার কোনও গড় নেই। আমরা ভারতবাসী। সনাতন সংস্কৃতিতে বিশ্বাস করি। ভারতবর্ষই আমার গড়।”