ABVP Rally: সল্টলেকে ধুন্ধুমার পরিস্থিতি! জলকামানে ছন্নছাড়া এবিভিপির মিছিল, চাকরির দাবি টেট উত্তীর্ণদের

ABVP Protest: বুধবারই এসএসসি নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বিকাশ ভবন অভিযান করে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। অন্য দিকে প্রায় ৫ কিলোমিটার পথ হেঁটে ডেপুটেশন দিতে আসে টেট উত্তীর্ণদের একাংশ।

ABVP Rally: সল্টলেকে ধুন্ধুমার পরিস্থিতি! জলকামানে ছন্নছাড়া এবিভিপির মিছিল, চাকরির দাবি টেট উত্তীর্ণদের
সল্টলেকে এবিভিপি-র প্রতিবাদ মিছিল
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

May 18, 2022 | 3:18 PM

সল্টলেক: চাকরিপ্রার্থীদের বিক্ষোভে জেরবার রাজ্য সরকার। একের পর নিয়োগ দুর্নীতি নিয়ে হাই কোর্টে মামলায় মুখ পুড়ছে মমতা সরকারের। পাশাপাশি দুর্নীতির প্রতিবার ও চাকরির দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ বিক্ষোভ করছে বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও চাকরিপ্রার্থীদের একাংশ। বুধবারই এসএসসি নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বিকাশ ভবন অভিযান করে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। এবিভিপির-র কর্মসূচি ঘিরে সল্টলেকে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। বিকাশ ভবন যাওয়ার পথে ইন্দিরা ভবন মোড়ে ব্যারিকেড দিয়ে পথ আটকায় পুলিশ। তখন পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় এবিভিপি কর্মীদের। বিক্ষোভকারীদের হঠাতে জলকামানও চালায় পুলিশ। অন্য দিকে প্রায় ৫ কিলোমিটার পথ হেঁটে ডেপুটেশন দিতে আসে টেট উত্তীর্ণদের একাংশ। পুলিশ পথ আটকালে আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনের সামনেই রাস্তায় বসে চাকরির দাবি করেন ২০১৭ থেকে ২০২২ সালের টেট উত্তীর্ণরা।

পশ্চিমবঙ্গে ঘটে চলা নারী নির্যাতন ধর্ষণ ও খুনের বিরুদ্ধে রাজ্য সরকার যাতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে তার জন্য সরব এবিভিপি। এ ব্যাপারে মহিলা কমিশন যাতে উদ্যোগ গ্রহণ করে সে জন্য আবেদন জানায় এবিভিপি। পাশাপাশি দলীয় রাজনীতির নিয়ন্ত্রণে কলেজ ক্যাম্পাসে যে চরম নৈরাজ্য, দখলদারি পরিবেশ ও দুর্নীতির প্রতিবাদে এই প্রতিবাদ মিছিলে সামিল হয়েছে এবিভিপি। ছাত্র সংসদ নির্বাচন সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে শূন্য পদে দুর্নীতি মুক্ত নিয়োগ প্রক্রিয়া ও ছাত্রীদের সুরক্ষার দাবিতে শিক্ষা মন্ত্রীর কাছে স্মারক লিপি জমা দেওয়ার জন্য বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। বুধবার সল্টলেক সিটি সেন্টারের কাছ থেকে মিছিল করে বিকাশ ভবনের উদ্দেশ রওনা দেয় এবিভিপি-র কর্মী সমর্থকরা। কিন্তু ইন্দিরা ভবনের কাছে ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয় পুলিশ। তখনই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করে অখিল ভারতী বিদ্যার্থী পরিষদের কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জলকামান ছোড়ে পুলিশ। যার জেরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। মিছিল থেকে পুলিশের উদ্দেশে তোপ দাগে এবিভিপি কর্মীরা। তাদের অভিযোগ, পুলিশ তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে।

এই খবরটিও পড়ুন

বুধবার সল্টলেকে একটি পৃথক প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত টেট উত্তীর্ণরা। তাঁদের অভিযোগ, প্রশিক্ষণ রয়েছেন তাঁদের। টেট পাশ করেছেন তাঁরা। তবুও বিজ্ঞপ্তি জারি করে তাঁদের কোনও নিয়োগ করেননি রাজ্য সরকার। সে জন্য মিছিল করে ডেপুটেশন দিতে আসেন তাঁরা। বিধাননগর থেকে প্রায় পাঁচ কিলোমিটার হেঁটে আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনের সামনে আসেন তাঁরা। সেখানে পুলিশ আটকে দিলে রাস্তার উপরই বসে পড়েন তাঁরা। প্রায় ২ হাজার টেট উত্তীর্ণ চাকরির দাবিতে বুধবারের মিছিলে যোগ দিয়েছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla