CBI Preparations in Nizam Palace: পার্থ সুপ্রিম কোর্টে গেলে তৈরি সিবিআই-ও, ক্যাভিয়েট দাখিলের প্রস্তুতি কেন্দ্রীয় গোয়েন্দাদের

SSC Recruitment Case: পার্থ চট্টোপাধ্যায় যদি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন, তাহলে সুপ্রিম কোর্টে সিবিআইয়ের তরফ থেকে ক্যাভিয়েট দাখিল করার প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।

CBI Preparations in Nizam Palace: পার্থ সুপ্রিম কোর্টে গেলে তৈরি সিবিআই-ও, ক্যাভিয়েট দাখিলের প্রস্তুতি কেন্দ্রীয় গোয়েন্দাদের
সিবিআই অফিসের বাইরে তৈরি রাখা হচ্ছে গার্ড রেল
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:34 PM

কলকাতা : এসএসসি দুর্নীতি মামলার তদন্তে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আগেই জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই অফিসে যেতে বলা হয়েছিল। কিন্তু পরে সেই হাজিরার উপর স্থগিতাদেশ জারি করা হয়েছিল। এরপর বুধবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের নির্দেশই বহাল রাখে। আজই সন্ধে ৬ টার মধ্যে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই অফিসে যেতে বলা হয়েছে। হাইকোর্টের এই নির্দেশের পরই চূড়ান্ত তৎপরতা দেখা গিয়েছে সিবিআই অফিসে। সেক্ষেত্রে সূত্র মারফত খবর, পার্থ চট্টোপাধ্যায় নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসে গেলে তাঁর সঙ্গে কিছু অনুগামীও যেতে পারেন। সেক্ষেত্রে যাতে কোনওরকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নিয়ে রাখছে সিবিআই।

ভবানীপুর ট্রাফিক গার্ডের তরফে সেখানে গার্ড রেল তৈরি রাখা হয়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী এখানে এলে, যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তার জন্যই এই ব্যবস্থা রাখা হচ্ছে। এই প্রস্তুতি দেখে ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছেন, পার্থ বাবু সিবিআই গোয়েন্দাদের মুখোমুখি হওয়ার জন্য যেতে পারেন নিজাম প্যালেসে। প্রাক্তন শিক্ষামন্ত্রী কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হলে, তাঁর জন্য় প্রশ্নপত্রও তৈরি রাখা হচ্ছে। হোম ওয়ার্ক ঝালিয়ে নিচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর ইতিমধ্যেই শেষ মুহূর্তের বৈঠকে বসে গিয়েছেন গোয়েন্দাদের সঙ্গে। অর্থাৎ, পার্থ বাবুর জন্য প্রশ্নপত্র পুরোপুরি তৈরি রাখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এদিকে পার্থ চট্টোপাধ্যায় যদি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন, তাহলে সুপ্রিম কোর্টে সিবিআইয়ের তরফ থেকে ক্যাভিয়েট দাখিল করার প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। ইতিমধ্যেই সিবিআই হাজিরা এড়াতে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। সেক্ষেত্রে ডিভিশন বেঞ্চের  নির্দেশও যদি পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে যায়, তাহলে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন বলে অনুমান করছেন ওয়াকিবহাল মহলের একাংশ। তবে শীর্ষ আদালতের সেই লড়াই পার্থ বাবুর জন্য খুব একটা সহজ হবে না। কারণ, সেই প্রস্তুতি ইতিমধ্যেই সেরে রেখেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।