Sukanata On SSC Scam : পার্থবাবুর উচিত সব সত্যি কথা বলে দেওয়া : সুকান্ত

Sukanata On SSC Scam : এসএসসি দুর্নীতি মামলায় ফের পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এবার এসএসসি দুর্নীতি নিয়ে বিজেপি নেতা সুকান্ত মজুমদার বললেন, "মুখ্যমন্ত্রীকেও এর দায় নিতে হবে।"

Sukanata On SSC Scam : পার্থবাবুর উচিত সব সত্যি কথা বলে দেওয়া : সুকান্ত
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:49 PM

কলকাতা : বুধবার এসএসসি দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এদিন সন্ধে ৬ টার মধ্যেই তাঁকে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। গতমাসে এসএসসি দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশে সাময়িক স্বস্তি পেয়েছিলেন পার্থ। সেই স্থগিতাদেশ তুলে নিয়ে এদিন পার্থকে পুনরায় হাজিরার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই নিয়ে জল্পনা বাড়ল বাংলার রাজনৈতিক মহলে। এই ঘটনাকে ইস্যু করে বিরোধী দল পুনরায় শাসকদলের উপর তোপ দাগল। এসএসসি দুর্নীতি মামলা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত কাঠগড়ায় তুললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি জানিয়েছেন, এই দুর্নীতির দায় মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়কেও নিতে হবে। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায়ের উচিত এই দুর্নীতি নিয়ে সব সত্যি কথা বলে দেওয়া।

পার্থ চট্টোপাধ্য়ায়ের হাজিরা প্রসঙ্গে বিজেপি নেতা সুকান্ত মজুমদারের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “নৈতিকতা, এই শব্দবন্ধটা সম্ভবত কোনওদিন শোনেনি তৃণমূল কংগ্রেসের নেতারা।” তাঁর কথায়, “আমি বলব পার্থ বাবুর উচিত সত্য কথা বলে দেওয়া। কারা কারা তাঁকে লিস্ট দিয়েছিলেন। কার চাপে সেই লিস্টে নাম থাকা প্রার্থীদের চাকরি দিতে বাধ্য হয়েছিলেন। তাদের নাম বলে দেওয়া উচিত পার্থ বাবুর।” তৃণমূল কংগ্রেসের বিভিন্ন দুর্নীতির কথা ইতিমধ্যেই রাজ্যবাসীর গোচরে এসেছে। আমফানে ত্রাণের টাকা তছরুপি থেকে শুরু করে এসএসসি মামলা। সবকিছুতেই নাম উঠে এসেছে শাসকদলের। এবার এই ঘটনায় একা পার্থ বাবু নন গোটা দলই জড়িত থাকতে পারে। এই সম্ভাবনা তুলে ধরে বিজেপি নেতা বলেছেন, “আমি ১০০ শতাংশ নিশ্চিত শুধু পার্থ চট্টোপাধ্যায় ও কোনও অ্যাডভাইজ়রি কমিটি এর সঙ্গে যুক্ত নন। তাঁর দলের অন্য়ান্য ও সর্বোচ্চ নেতৃত্ব এর সঙ্গে যুক্ত। তাঁরা পার্থ চট্টোপাধ্যায়ের উপর চাপ সৃষ্টি করেছেন। দলের সিদ্ধান্তে এটা হয়েছে। তার ফলে এইভাবে চাকরি বিক্রি করা হয়েছে। জেলা থেকে রাজ্যস্তর অবধি বহুজনের এই দুর্নীতির সঙ্গে যোগ রয়েছে।”

তাঁর ইঙ্গিত মুখ্যমন্ত্রীর দিকে কিনা সেই প্রশ্নে তিনি বলেছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী তাঁর দলের সর্বোচ্চ প্রধান। এর আগে ফিরহাদ হাকিম গোটা মিডিয়ার সামনে স্বীকার করেছেন যদি কোনও ভুল হয়ে থাকে তার দায় গোটা মন্ত্রিসভার। এই মন্ত্রিসভার মাথায় বসে আছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। উনি দায় এড়াতে পারেন না। তাঁকেও এই দায় নিতে হবে।” বিজেপি বিধায়কের কথায় অন্যায় হয়ে থাকলে সেই দায় মাননীয়া মুখ্যমন্ত্রীকে নিতেই হবে।