Adhir Chowdhury on POK: ‘আগে একটা আপেল নিয়ে আসুক’, POK পুনর্দখল প্রসঙ্গে প্রতিক্রিয়া অধীরের

টিভি৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক জানিয়েছেন, যে কোনও দিন POK-তে উড়বে ভারতের তেরঙ্গা। মোদী-শাহ এই কাজকে সম্ভব করতে পারেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি। ভোটের আগে পাক অধিকৃত কাশ্মীরের পুনর্দখলের আলোচনাকে কীভাবে দেখছেন দেশের বিরোধীরা।

Adhir Chowdhury on POK: ‘আগে একটা আপেল নিয়ে আসুক’, POK পুনর্দখল প্রসঙ্গে প্রতিক্রিয়া অধীরের
পাক অধিকৃত কাশ্মীর নিয়ে প্রতিক্রিয়া অধীর চৌধুরীরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2023 | 3:22 PM

কলকাতা: পাকিস্তানের দখলে থাকা কাশ্মীরের পুনরায় ভারতের দখলে আনার কথা শোনা গেল স্বরাষ্ট্রমন্ত্রীদের কথায়। সম্প্রতি সংসদে পাক অধিকৃত কাশ্মীরের জন্য আসন সংরক্ষণের কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অপর দিকে টিভি৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক জানিয়েছেন, যে কোনও দিন POK-তে উড়বে ভারতের তেরঙ্গা। মোদী-শাহ এই কাজকে সম্ভব করতে পারেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি। ভোটের আগে পাক অধিকৃত কাশ্মীরের পুনর্দখলের আলোচনাকে কীভাবে দেখছেন দেশের বিরোধীরা।

এ প্রসঙ্গে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী বলেছেন, “POK দিয়ে পাক-চিন করিডর রয়েছে তিন হাজার কিলোমিটার। আমরা পিওকে দখল করব ২০১৯ সালে বলেছিল। ৩৭০ ধারা কাশ্মীর থেকে প্রত্যাহার করা হয়, সেদিন অমিত শাহ সংসদে অনেক লম্বা-চাওড়া ভাষণ দিয়েছিসেন। পিওকে দখল করব, আকসাই চিন দখল করব। কিন্তু চিনই এখন লাদাখ দখল করে বসে আছে। ও সব ভাষণ ভোটের আগে বাজার গরম করার কথা। পাক অধিকৃত কাশ্মীর থেকে আগে একটা আপেল নিয়ে আসুক, তার পর দখল করবে।”

এ প্রসঙ্গে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেছেন, “দেশের সংসদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েছে, আগে সেটা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর বক্তব্য শুনতে চাই। এ নিয়ে এড়িয়ে যাচ্ছেন তাঁরা। মূল বিষয় থেকে নজর ঘোরাতে বিভিন্ন কথা তোলা হয়। বিজেপি সেই নজর ঘোরানোর কাজ করছে।”