Amit Shah in West Bengal: অনুরোধ জানিয়েছেন সুকান্ত, ১২ ফেব্রুয়ারি কি রাজ্যে আসছেন অমিত শাহ?

Amit Shah in West Bengal: রাজ্যে পঞ্চায়েত ভোট আসন্ন। আর তারপরই লোকসভা নির্বাচন। তার আগে বিজেপির পাখির চোখ বাংলা।

Amit Shah in West Bengal: অনুরোধ জানিয়েছেন সুকান্ত, ১২ ফেব্রুয়ারি কি রাজ্যে আসছেন অমিত শাহ?
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 5:11 PM

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যে রাজ্যে পরপর সভা করবে, এমন পরিকল্পনা আগেই নেওয়া হয়েছে। ইতিমধ্যে রাজ্য ঘুরে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। এবার কি অমিত শাহের পালা? বাংলার গেরুয়া শিবির সূত্রে খবর, সব ঠিক থাকলে ফেব্রুয়ারিতেই বাংলায় আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। অন্তত রাজ্যে নেতৃত্বের তরফ থেকে তেমনই অনুরোধ জানানো হয়েছে অমিত শাহের কাছে। সোমবার এ বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, অমিত শাহকে অনুরোধ করা হলেও এখনও পর্যন্ত তাঁর আসার বিষয়টি নিশ্চিত করা হয়নি।

এদিন সুকান্ত বলেন, ‘বঙ্গ বিজেপির তরফ থেকে শাহকে আসার জন্য অনুরোধ করা হয়েছে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর দফতর থেকে এখনও নিশ্চিত করা হয়নি। সভার জায়গা এখনও ঠিক হয়নি।’ তবে অমিত শাহকে রাজ্যে আনতে বিজেপি যে তৎপর, তা স্পষ্ট।

রাজ্যে পঞ্চায়েত ভোট আসন্ন। আর তারপরই লোকসভা নির্বাচন। তার আগে বিজেপির পাখির চোখ বাংলা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বাংলা জুড়ে মোট ১৪ টি সভা করার কথা রয়েছে তাঁর। এছাড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ২০২৪-এর আগে বেশ কয়েকবার বাংলায় আসবেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, দুটি বা তিনটি করে লোকসভা নিয়ে একটা করে ক্লাস্টার তৈরি করা হচ্ছে। ৪২টি লোকসভাকে ভাগ করে নেওয়া হয়েছে। এই ১৪ টি ক্লাস্টারে প্রধানমন্ত্রী সভা করবেন। তবে প্রধানমন্ত্রীর সভা কবে, কোথায় হবে, তা এখনও স্পষ্ট নয়।