Kolkata Airport: যাত্রীর ব্যাগ থেকে মিলল কার্তুজ, চাঞ্চল্য কলকাতা বিমানবন্দরে

Kolkata Airport: ওই যাত্রীদের কলকাতা এয়ারপোর্ট থেকে বিমানে ওঠার আগেই তাঁকে আটক করা হয়, পরে পুলিশের হাতে তুলে দেওয়া দেয় সিআইএসএফ-এর তরফে।

Kolkata Airport: যাত্রীর ব্যাগ থেকে মিলল কার্তুজ, চাঞ্চল্য কলকাতা বিমানবন্দরে
কলকাতা বিমানবন্দর (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 11:34 PM

কলকাতা : ভরসন্ধ্যায় চাঞ্চল্য কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে। এক যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার হল .২২এম এম কার্তুজ। যাত্রীকে আটক করে নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয়েছে। কোনও বৈধ কাগজও দেখাতে পারেননি ওই যাত্রী। কী কারণে ব্যাগে ভরে কার্তুজ আনছিলেন, তা জানার চেষ্টা করছে পুলিশ।

বিমানবন্দর সূত্রে খবর সোমবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিট নাগাদ বিষয়টি নজরে পড়ে আধিকারিকদের। ইন্ডিগো ৬ই ৬৬৬৩ বিমানে ওঠার কথা ছিল তাঁর। কলকাতা থেকে গুয়াহাটিগামী ওই বিমান ধরার আগেই ধরা পড়ে যান ওই যাত্রী। অরুণাচল প্রদেশের বাসিন্দা ওই যাত্রী যখন তাঁর হ্যান্ড লাগেজ বা হাতের ব্যাগ স্ক্রিনিং করাচ্ছিলেন, সেই সময় ব্যাগের মধ্যে একটি ধাতব বস্তুর উপস্থিতি বুঝতে পারেন নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের সদস্যরা।

তৎক্ষণাৎ ওই যাত্রীকে আলাদা করে সরিয়ে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে আটক করে তাঁর হাত ব্যাগে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে .২২ এম এম কার্তুজ। সেটি উদ্ধার করে যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয় সিআইএসএফের তরফে। এই কার্তুজ তাঁর ব্যাগে এল কী করে? সেই কার্তুজের বৈধ কোনও অনুমতি ছিল কিনা, তা জানার চেষ্টা করা হয়।

পরবর্তী সময়ে ওই যাত্রী কোনও বৈধ অনুমতি পত্র দেখাতে না পারলে সিআইএসএফের কর্মীরা কলকাতা সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থানার হাতে তুলে দেয় যাত্রীকে। পুরো বিষয়টা খতিয়ে দেখছে পুলিশ। ওই ব্যক্তির সঙ্গে কোনও দুষ্কৃতীর যোগ আছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।