Fire in Minibus: গার্ডেনরিচে যাত্রীবোঝাই চলন্ত মিনিবাসে আগুন, পুজোর মরশুমে আতঙ্কে যাত্রীরা

Minibus: মেটিয়াবুরুজ থেকে হাওড়ার দিকে যাচ্ছিল মিনিবাসটি। সেই সময় গার্ডেনরিচ থানার কাছে রামনগর মোড়ে মিনিবাসটিতে আগুন লেগে যায়। আতঙ্কে তাড়াহুড়ো করে যাত্রীরা বাস থেকে নেমে পড়েন।

Fire in Minibus: গার্ডেনরিচে যাত্রীবোঝাই চলন্ত মিনিবাসে আগুন, পুজোর মরশুমে আতঙ্কে যাত্রীরা
মিনিবাসে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 11:13 PM

কলকাতা: সকালেই তারাতলা ব্রিজে একটি স্কুলবাসে আগুন ধরে গিয়েছিল। দাউ দাউ করে জ্বলেছিল স্কুল বাস। আর রাতে আবারও বাসে আগুন। এবার মিনিবাসে। যাত্রী বোঝাই মিনিবাসে আগুন ধরে যায় সোমবার রাতে। মেটিয়াবুরুজ থেকে হাওড়ার দিকে যাচ্ছিল মিনিবাসটি। সেই সময় গার্ডেনরিচ থানার কাছে রামনগর মোড়ে মিনিবাসটিতে আগুন লেগে যায়। আতঙ্কে তাড়াহুড়ো করে যাত্রীরা বাস থেকে নেমে পড়েন। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে আগুন ধরার কারণে যে ধোঁয়া তৈরি হয়েছিল, তাতে বেশ কয়েকজন শারীরিকভাবে অসুস্থ বোধ করছিলেন।

পুজোর আগে এইভাবে বাসে আগুন লাগার ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে বাসযাত্রীদের মনে। সূত্র মারফত জানা গিয়েছে, ওই সময় বাসটিতে ঠাসা ভিড় ছিল। পুজোর আগে এমনিই শহরে বহু মানুষের ভিড় থাকে। পুজোর শেষ মুহূর্তের কেনাকাটি তো রয়েছেই, তার উপর আবার শহরের অনেকগুলি বড় পুজোর ইতিমধ্যেই উদ্বোধন হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে শহরে মানুষের ভিড়ও প্রচুর। ফলে বাসগুলিতে ভিড়ও হচ্ছে প্রচুর। এরই মধ্যে ভিড় বাসে চলন্ত গাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্কে রয়েছেন বাসযাত্রীদের অনেকেই।

হাওড়াগামী ওই মিনিবাসটির যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, তাতে মিনিবাসটি থেকে প্রচুর পরিমানে ধোয়া বেরোতে দেখা যায়। এদিকে আগুন লাগার পর পরই দমকলে খবর দেওয়া হয়েছিল। তবে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই মিনিবাসটির আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়। যেভাবে চলন্ত মিনিবাসে আগুন লেগেছিল, তাতে পুজোর আগে বড়সড় কোনও দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। তবে শেষ পর্যন্ত অবশ্য আশপাশের মানুষদের সাহায্যে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

কী কারণে ওই মিনিবাসটিতে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। আগুন লাগার ফলে মিনিবাসটির অবস্থাও বেশ খারাপ হয়ে গিয়েছে। যদিও শেষ পর্যন্ত বড়সড় কোনও অঘটন এড়ানো সম্ভব হয়েছে। উল্লেখ্য, এদিন সকালেই তারাতলা ব্রিজের উপর একটি স্কুল বাসে দাউ দাউ করে আগুন লেগে গিয়েছিল।