Arjun Singh: ‘সিস্টেমে কিছু ভুল আছে’, নাড্ডার মুখোমুখি হওয়ার আগে বললেন অর্জুন

Arjun Singh: বারবার দলের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে। সেই আবহেই সোমবার জে পি নাড্ডার সঙ্গে দেখা করবেন অর্জুন সিং।

Arjun Singh: 'সিস্টেমে কিছু ভুল আছে', নাড্ডার মুখোমুখি হওয়ার আগে বললেন অর্জুন
অর্জুন সিং
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 11:07 AM

কলকাতা : ‘বিজেপিতে যাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁদের অনেকেই কাজের নয়’, এমন মন্তব্য করার পরও বিজেপি সাংসদ অর্জুন সিং দাবি করেছেন, তিনি আদতে দলের বিরুদ্ধে কিছু বলছেন না। একদিকে যখন বারবার তাঁকে বঙ্গ বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলতে শোনা যাচ্ছে, সেই আবহেই সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দেখা করতে যাচ্ছেন ব্যারাকপুরের সাংসদ। কী নিয়ে তাঁদের মধ্যে বৈঠক হবে, তা নিয়ে মুখ খোলেননি তিনি। তবে যাওয়ার আগে বিমানবন্দরে ফের একবার বলে গেলেন, ‘সিস্টেমে কিছু ভুল আছে।’ দলের কোনও লোক ভুল করলে তিনি মুখ খুলবেন, এ কথাও স্পষ্টভাবে জানিয়েছেন অর্জুন সিং।

সোমবার জে পি নাড্ডার সঙ্গে দিল্লিতে বৈঠক হওয়ার কথা অর্জুন সিং-এর। এই বৈঠকের আগেও তাঁকে বারবার দলীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে। বাংলায় সঠিক লোককে দলের দায়িত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। তবে জে পি নাড্ডার সঙ্গে দেখা করে সে ব্যাপারে অর্জুন কিছু বলবেন কি না, তা স্পষ্ট করেননি সাংসদ।

এ দিন দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, দলের সর্বভারতীয় সভাপতি বৈঠকে কী বলবেন, সে ব্যাপারে তাঁকে কিছু জানানো হয়নি। এ দিন তিনি দাবি করেন, ‘আমি দলের বিরুদ্ধে কোনও কথা বলি না।’ তাঁর কথায়, সিস্টেমে কিছু ভুল আছে বলেই মুখ খুলেছেন তিনি। দলের কোনও সদস্য হোক বা কোনও আমলা, যে কেউ ভুল করলে ভবিষ্যতেও মুখ খুলবেন বলে জানিয়েছেন অর্জুন। আর চটশিল্পের সমস্যা, যা নিয়ে তিনি সরব হয়েছেন, সেই প্রসঙ্গে অর্জুন সিং বলেন, ‘সব ঠিক করা হচ্ছে। হয়ত কাল বা পরশু দাম কমে যাবে।’

তবে অর্জুন- বিতর্কে বেশি গুরুত্ব দিতে চাইছেন না বিজেপি নেতা রাহুল সিনহা। তাঁর দাবি, এই সব সমস্যার শীঘ্রই সমাধান হয়ে যাবে। তিনি বলেন, ‘কেন্দ্রীয় সভাপতির সঙ্গে ওনার কথাবার্তা হবে। একটা রাস্তা অবশ্যই বেরবে।’ তাঁর কথায়, ‘অর্জুনদা বিজেপিতে আছেন, বিজেপিতেই থাকবেন।’ আর চট শিল্প নিয়ে যে প্রশ্ন, স্বাভাবিকভাবেই সেই প্রশ্নের মীমাংসা হয়ে যাবে বলেও মন্তব্য করেছেন তিনি।