ফের অভিনব কায়দায় এটিএম থেকে টাকা লুঠ, এবার বউবাজার

গত ২২ মে থেকে ২৮ মে-এর মধ্যেই কাশীপুর, নিউমার্কেট ও যাদবপুরের তিনটি এটিএম (ATM) থেকে একই কায়দায় টাকা চুরি হয়েছে বলে জানিয়েছিল লালবাজার।

ফের অভিনব কায়দায় এটিএম থেকে টাকা লুঠ, এবার বউবাজার
ছবি ইন্টারনেট
Follow Us:
| Updated on: May 31, 2021 | 8:25 PM

কলকাতা: ফের এটিএম (ATM) লুঠের ঘটনা খাস কলকাতায়। কাশীপুর, নিউমার্কেট এবং যাদবপুরের পর এবার বউবাজারে ভূতুড়ে কায়দায় এটিএম লুঠের ঘটনা ঘটল। বউবাজার থানা এলাকার একটি এটিএম থেকে ২৫ লক্ষ টাকা গায়েব হয়ে যায়। ঘটনার তদন্তে গোয়েন্দা বিভাগ।

গত ২২ মে থেকে ২৮ মে-এর মধ্যেই কাশীপুর, নিউমার্কেট ও যাদবপুরের তিনটি এটিএম থেকে একই কায়দায় টাকা চুরি হয়েছে বলে জানিয়েছিল লালবাজার। কাশীপুর, নিউমার্কেট এবং যাদবপুরের এটিএম থেকে যথাক্রমে ৭ লক্ষ, ১৮.৮ লক্ষ এবং ১৩.২ লক্ষ টাকা উধাও হয়েছে। সেই তালিকায় সংযোজন বউবাজারের নাম।

বউবাজারের গণেশচন্দ্র অ্যাভিনিউয়ের ক্রসিংয়ে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম কাউন্টারে ঢুকে পড়ে দুষ্কৃতীরা। গত ১৪ মে ঘটনাটি ঘটে বলে পুলিশ সূত্রে খবর। এরপরই এটিএম কাউন্টারটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থা বউবাজার থানায় জানায়। পুলিশ সূত্রে খবর, কার্ড ক্লোন করে এই ঘটনা ঘটানো হয়েছে। অর্থাৎ পুরনো এটিএম কার্ডের কারসাজি করেই টাকা তোলা হয়েছে। এ ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে একটি বিশেষ যন্ত্রের। যা থেকে পুলিশ মনে করছে কোনও স্কিমার জালিয়াত চক্র এই ঘটনা ঘটিয়েছে। কারণ, এর আগেও কার্ড স্কিমিংকে হাতিয়ার করে শহরে টাকা তোলার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: ঝড়ে বড় বিপদ রুখতে ঘিঞ্জি বস্তি এলাকায় গাছ কাটবে পুরসভা

এর আগে যে তিনটি এটিএম থেকে টাকা লুঠ হয়েছিল সেখানেও এই ‘ভূতুড়ে কায়দা’ই প্রয়োগ করা হয়েছিল। অর্থাৎ এটিএম না ভেঙে, কার্ড স্যোয়াপ না করে টাকা তুলে নেওয়া হয়েছিল। সেই ঘটনার সঙ্গে এই ঘটনার কতটা যোগ তাও খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই প্রত্যেকটি ঘটনার তদন্ত ভার নিয়েছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। কোন চক্র এই ঘটনায় জড়িত তা খতিয়ে দেখছে।