Ration Scam Case: ‘জমিদার’ বাকিবুরের অ-শেষ কীর্তি, বিপুল সম্পত্তির নথি টিভি-৯ বাংলার হাতে

Ration Scam Case: বাকিবুরের বিপুল জমির নথি টিভি-৯ বাংলার হাতে, হাইরোডের ধারেই ২০০ কাঠা জমির হদিশ। নদিয়ার রানাঘাট হরিণঘাটাতে বাকিবুরের প্রায় ১৫ কোটি টাকার বেশি মূল্যের জমি কেনার নথিও মিলেছে। সূত্রের খবর, করোনাকালে এই বিপুল জমি রেজিস্ট্রি হয় বাকিবুরের নামে। হরিণঘাটায় গাংনাপুর রানাঘাট অঞ্চলে এই বিপুল জমির হদিস মিলেছে।

Ration Scam Case: 'জমিদার' বাকিবুরের অ-শেষ কীর্তি, বিপুল সম্পত্তির নথি টিভি-৯ বাংলার হাতে
রেশন দুর্নীতিতে গ্রেফতারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2023 | 6:58 PM

কলকাতা: নদিয়ায় বাকিবুরের বিপুল জমির নথি টিভি-৯ বাংলার হাতে। জেলায় একাধিক অঞ্চলে হাইওয়ের কাছে প্রায় ২০০ কাঠা জমির হদিস মিলেছে বলে জানা যাচ্ছে। নদিয়ার রানাঘাট হরিণঘাটাতে বাকিবুরের প্রায় ১৫ কোটি টাকার বেশি মূল্যের জমি কেনার নথিও মিলেছে। সূত্রের খবর, করোনাকালে এই বিপুল জমি রেজিস্ট্রি হয় বাকিবুরের নামে। হরিণঘাটায় গাংনাপুর রানাঘাট অঞ্চলে এই বিপুল জমির হদিস মিলেছে। এর আগে গরু পাচার মামলার তদন্তে নেমে বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডলের বিপুল জমির হদিশ পেয়েছিলেন তদন্তকারীরা। মেয়ের নামেও মিলেছিল দেদার সম্পত্তির খোঁজ। এবার কী অনুব্রতকে জমি কেনার নিরিখে পিছনে ফেলে দিচ্ছেন বালু ঘনিষ্ঠ ব্যবসায়ী বকিবুর? উঠছে সেই প্রশ্ন। 

সূত্রের খবর, ইতিমধ্যেই ইডির হাতে রয়েছে এই সমস্ত জমির নথি। বর্তমানে তদন্তে নেমে জমি কেনার সেল ডকুমেন্ট ও নগদ দিয়ে কেনার সোর্স খুঁজছেন তদন্তকারীরা। বাকিবুরের আত্মীয় ও গ্রেফতার মন্ত্রীর আত্মীয়দের তালিকা ধরে বীরভূমে জমি-সম্পত্তিরও খোঁজ চলছে। এমনই খবর ইডি সূত্রে। 

সূত্রের খবর, এখনও পর্যন্ত মনে করা হচ্ছে উত্তর ২৪ পরগনা ও নদিয়া এই দুটি জেলাতে সবথেকে বেশি সম্পত্তি রয়েছে বাকিবুর রহমানের।  প্রসঙ্গত, আগেই জানা গিয়েছে নদিয়ার নানা প্রান্তে আটা মিল, রাইস মিল ছাড়াও নানা সম্পত্তি রয়েছে বাকিবুরের। এছাড়াও উত্তর ২৪ পরগনার নানা প্রান্তেও দেখা গিয়েছে একই ছবি। নিউটাউনে রয়েছে তাঁর বাড়ি, ফ্ল্যাট। এছাড়াও ইডি মারফত পাওয়া খবরে জানা যাচ্ছে বালু ঘনিষ্ঠদের আটটি জেলায় জমি রয়েছে, নানা সম্পত্তি রয়েছে, বাড়ি রয়েছে।