করোনার অজুহাতে ত্রাণের কাজে বাধা দিতে পারে তৃণমূল, আশঙ্কা বিজেপির

সায়ন্তন বসু আশঙ্কা প্রকাশ করেছেন শাসকদলের পক্ষ থেকে ত্রাণের কাজে বাধা দেওয়া হতে পারে। রাজ্যে বিজেপি ক্ষমতা দখল করতে না পারায় দলে ভাঙনের বিষয়টি নিয়েও মুখ খুলেছেন তিনি।

করোনার অজুহাতে ত্রাণের কাজে বাধা দিতে পারে তৃণমূল, আশঙ্কা বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 24, 2021 | 6:48 PM

কলকাতা: অতিভারী ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলায় কোমর বেঁধে প্রস্তুতি নিচ্ছে বিরোধীরাও। এ দিন ইতিমধ্যেই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে যোগ দেওয়ার এই সিদ্ধান্তকে ইতিমধ্যেই স্বাগত জানিয়েছে রাজ্য বিজেপি। তবে সায়ন্তন বসু আশঙ্কা প্রকাশ করেছেন শাসকদলের পক্ষ থেকে ত্রাণের কাজে বাধা দেওয়া হতে পারে। রাজ্যে বিজেপি ক্ষমতা দখল করতে না পারায় দলে ভাঙনের বিষয়টি নিয়েও মুখ খুলেছেন তিনি।

সায়ন্তন এ দিন জানিয়েছেন, “বিজেপির সমস্ত সাংসদ এবং বিধায়করা নিজেদের এলাকায় থাকবেন। প্রচুর ত্রিপল এবং শুকনো খাবারেরও ব্যবস্থা রাখা হচ্ছে রাজ্য বিজেপির পক্ষ থেকে।” বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা রাজ্যে এসেছেন। কিন্তু রাজ্য সরকার এদের কিন্তু ‘বহিরাগত’ বলেনি। খোঁচার সুরে বলেন সায়ন্তন। একই সঙ্গে ইয়াস মোকাবিলায় কেন্দ্র ও রাজ্যের সমন্বয়ের বিষয়টি ইতিবাচক বলে উল্লেখ করেন এই বিজেপি নেতা।

আরও পড়ুন: ‘ওড়িশাকে ৬০০ কোটি, বাংলাকে ৪০০ কোটি!’, ‘আমি সায়েন্স বুঝি না’, বললেন মমতা

যদিও তিনি আশঙ্কা করেছেন, করোনা সংক্রমণের অছিলায় বিজেপি কর্মীদের ত্রাণের কাজে বাধা দিতে পারে রাজ্য সরকার। ঠিক যেমনটা আমফানের সময় হয়েছিল বলে উল্লেখ করেন তিনি। অন্যদিকে সোনালী গুহ, সরলা মুর্মুদের দল ছাড়ার বিষয়ে মুখ খোলতে শোনা যায় তাঁকে। সায়ন্তন বলেন, “এরকম নয় যে সকলে চলে যাচ্ছেন। বিশেষ আশা নিয়ে যারা এসেছিলেন, তাঁদের অনেকের মোহভঙ্গ হচ্ছে। কেউ বিধায়ক হতে পারেননি, এসেই পদ দরকার ছিল। তবে অনেকেই থাকবেন। আমার সঙ্গে অনেকেরই কথা হয়েছে।”

আরও পড়ুন: ইয়াসের গতিপথ রাখুন নখদর্পণে, কখন কোথায় থাকবে ঘূর্ণিঝড়? জানুন এক ক্লিকে

ইতিমধ্যেই ঘূর্ণিঝড়ের মোকাবিলয়া দু’টি হেল্পলাইন নম্বর চালু করেছে রাজ্য বিদ্যুৎ দফতর, ৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪। নবান্নের তরফেও প্রকাশ করা হয়েছে হেল্পলাইন নম্বর। ঘূর্ণিঝড়ের সময়ে যে কোনও বিপদে পড়লে ফোন করুন এই নম্বরগুলিতে ১০৭০ এবং ০৩৩-২২১৪৩৫২৬।