BJP: ‘বিশ্বাসঘাতক…’ পদ্ম কাঁটায় বিদ্ধ বাবুল

BJP On Babul Supriyo: "রাজনীতি-তে থাকতে হলে, মন্ত্রী থাকতে হবে - এটা মেনে নেওয়া যায় না। তিনি (পড়ুন বাবুল সুপ্রিয়) বিশ্বাসঘাতকতা করলেন।''

BJP: 'বিশ্বাসঘাতক...' পদ্ম কাঁটায় বিদ্ধ বাবুল
বাবুলকে কটাক্ষে বিঁধল বঙ্গ বিজেপি অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 6:48 PM

কলকাতা: বাবুলের (Babul Supriyo) তৃণমূলে যোগ দেওয়া নিয়ে কার্যত বিস্মিত বঙ্গ বিজেপি। সেই সঙ্গে ধেয়ে এল একের পর এক আক্রমণ। আসানসোলের দু’ বারের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে ‘বিশ্বাসঘাতক’ বলে আক্রমণ শানাল বঙ্গ বিজেপি (BJP)

শনিবার সাংবাদিক বৈঠক থেকে রাজ্য বিজেপির মুখ্য মুখপাত্র শমীক ভট্টাচার্যের মন্তব্য, “বাবুলের সিদ্ধান্ত দুঃখজনক। দলের এক বিশেষ সময় এসেছেন। দু’বার মন্ত্রী বানানো হয়েছে। মন্ত্রী হারাবার পর জানিয়েছেন তিনি দল ছাড়বেন না। আজ নাটকীয় ভাবে যোগ দিলেন তৃণমূলে!” এর পর শমীকের মন্তব্য, “রাজনীতি-তে থাকতে হলে, মন্ত্রী থাকতে হবে – এটা মেনে নেওয়া যায় না। তিনি (পড়ুন বাবুল সুপ্রিয়) বিশ্বাসঘাতকতা করলেন।”

উল্লেখ্য, বাবুল সুপ্রিয় মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পর গত অগস্টেই তাঁর দলবদলের সম্ভাবনা নিয়ে চাপানউতোর তৈরি হয়েছিল। কিন্তু বাবুল নিজেই তা খারিজ করে দেন। এক ফেসবুক পোস্টে লিখেছিলেন, সারাজীবন একটাই দলকে সাপোর্ট করেছেন। ফুটবলে মোহনবাগান আর রাজনীতিতে বিজেপি। সেই বাবুলের এমন আচমকা সিদ্ধান্তে কার্যত বিস্মিত শমীর ভট্টাচার্য, জয়প্রকাশ মজুমদারের মতো বঙ্গ বিজেপির নেতারা। তাহলে সবই কি মন্ত্রিত্ব আর পদের জন্য? এমন প্রশ্নও তুলছেন কেউ কেউ।

এদিকে বঙ্গ বিজেপির আরেক প্রবীণ নেতা তথা প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়ের ফেসবুক পোস্ট, বঙ্গ বিজেপি-কে বিপদে ফেলছে বিশ্বাসঘাতকরা। তার পরেই বাববুল সুপ্রিয়র উদ্দেশে তাঁর কটাক্ষ, বাবুল প্রথম বা শেষ বিশ্বাসঘাতক নন। তাই ‘বেচারা’ বাবুলের উপর রাগ করে লাভ নেই। একইসঙ্গে তথাগত লেখেন, “মতাদর্শ চিরন্তন। ব্যক্তিপূজা কখনো মতাদর্শকে হারাতে পারবে না। বিপদ কেটে যাবে।” (বানান অপরিবর্তিত)

বিজেপি-র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত টুইটারে লেখেন, বিজেপি ত্যাগ করে বাবুল সুপ্রিয়র রাজনীতিতে ‘পুনর্যোগ’ তাঁকে দুঃখিত করেছে। তবে তিনি বিজেপির সম্পদ ছিলেন বলে স্বীকার করেন স্বপনবাবু।

এদিকে বিধানসভা ভোটের আগে তৃণমূল সরকারকে কটাক্ষ করে বাবুল সুপ্রিয়র গানকেই হাতিয়ার করবে বিজেপি। এমনই জানালেন রাহুল সিনহা। তাঁর কটাক্ষ, “গানটা তৃণমূল আর বাবুল শুনবে, গানটা বাবুলের নয়, গানটা অন্য এক রাজনৈতিক দলের স্লোগান। গানটা আমরা চালাব। আগামী দিনে বিজেপি বাবুলের গাওয়া গান বাজাবে, সেটা পশ্চিমবঙ্গের মানুষকে শোনাবে তৃণমূল কত ক্ষতিকর।” সেইসঙ্গে তাঁর সংযুক্তি, “যিনি তৃনমূলে যাবো না বলে বিষোদগার করলেন, সেই তৃণমূলেই উনি গেলেন। তাহলে কোনটা ঠিক, তৃণমূল এর মুখপাত্র এর কথা, নাকি অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কথা ঠিক?” তিনিও এও দাবি করেন, রাজ্যসভার আসন খালি করা হয়েছে চুক্তির ভিত্তিতে। সেখানেই যাবেন বাবুল। দিনভর বাবুলকে নিয়ে এমনই কটাক্ষপূর্ণ মন্তব্য করলেন বঙ্গ বিজেপি নেতারা।

আরও পড়ুন: Babul Supriyo On Joining TMC: ‘যা ঘটার গত ৪ দিনে ঘটেছে’, তৃণমূলে যোগ দিয়ে অকপট বাবুল