হ্যাশট্যাগ আর ভিডিয়োয় তৃণমূলকে বিঁধতে বিজেপির নয়া কৌশল, গেম প্ল্যান সাজালেন কপিল মিশ্র, তাজিন্দার বাগ্গা

রাবণের লঙ্কাকে ভষ্মীভূত করাই লক্ষ্য বিজেপির, এমনটাই জানালেন কপিল মিশ্র

হ্যাশট্যাগ আর ভিডিয়োয় তৃণমূলকে বিঁধতে বিজেপির নয়া কৌশল, গেম প্ল্যান সাজালেন কপিল মিশ্র, তাজিন্দার বাগ্গা
Follow Us:
| Updated on: Feb 04, 2021 | 11:09 PM

কলকাতা: ভোটে জিততে সোশ্যাল মিডিয়া যে বিজেপির অন্যতম হাতিয়ার, সে কথা নতুন করে বলার কিছু নেই। আর বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকে যখন পশ্চিমবঙ্গের অন্যতম পর্যবেক্ষক হিসেবে আনা হয়েছে, তখনই পরিষ্কার হয়ে গিয়েছে যে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ঠিক কীভাবে ঘুঁটি সাজাতে চাইছে বিজেপি।

এবার বাংলায় সোশ্যাল মিডিয়ার গেম প্ল্যান তৈরি করতে নিয়ে আসা হয়েছে তাজিন্দার পাল বাগ্গা ও কপিল মিশ্রকে। বৃহস্পতিবার কপিল মিশ্র বলেন, “রাবণের লঙ্কাকে ভষ্মীভূত হতে দেখতে এসেছি।” জানা গিয়েছে, টুইটার থেকে ফেসবুক, সোশ্যাল মিডিয়ার কোনও জায়গাই তৃণমূলকে ছাড়তে চাইছে না বিজেপি। তার জন্য সব রকমের পরিকল্পনা সাজানো হচ্ছে।

আরও পড়ুন: নজরে সংখ্যালঘু ভোট ব্যাঙ্ক, আব্বাসের সঙ্গে জোট করতে হাইকম্যান্ডকে চিঠি মান্নানের

লোকসভায় বাংলায় চমকপ্রদ ফলাফল করেছিল বিজেপি। আর তারপর থেকেই আরও বেশি সাজিয়ে গুছিয়ে ময়দানে নেমেছে তারা। গত কয়েক বছরে অবশ্য তৃণমূলও নিজেদের ডিজিটাল প্ল্যাটফর্মে  অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছে। তৈরি হয়েছে বাংলার গর্ব মমতার মতো পেজ। হ্যাশট্যাগ-এ কীভাবে আরও দ্রুত কন্টেন্ট পৌঁছে দেবে, সেই কৌশলও শিখেছে তৃণমূল। তাই ‘ডিজিটাল’‌ যুদ্ধে আরও বেশি টেক্কা দিতে দুই কেন্দ্রীয় নেতাকে সামনে রেখে টিম সাজাচ্ছে বঙ্গ বিজেপি।

সূত্রের খবর, এদের টার্গেট হবে মূলত কলকাতা ও হাওড়া, অরিথা সব অঞ্চলে লোকসভায় বিজেপি তেমন ভাল ফল করতে পারেনি। টুইটারে হ্যাশট্যাগ ট্রেন্ড করানো এবং ফেসবুকে তৃণমূল বিরোধী ভিডিয়ো পোস্ট করে চালানো হবে শাসক বিরোধী প্রচার। বুধবারই এই বিষয়ে একটা বৈঠক হয়েছে, শুক্রবার আছে আরও একটি বৈঠক। বাংলার আমেজ ধরে রাখতে সেই বৈঠকের নাম দেওয়া হয়েছে ‘রসগোল্লা পে চর্চা’‌।

উল্লেখ্য, এই তাজিন্দার পাল সিং বাগ্গা ভিক্টোরিয়া কাণ্ডের পর মমতা বন্দোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন ট্যুইটারে। লিখেছিলেন, তিনি জয় শ্রী রাম লেখা এক লক্ষ পোস্ট কার্ড পাঠাতে চান মমতাকে। এটাই প্রথমবার নয়, আগেও মুখ্যমন্ত্রীকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করেছেন তাজিন্দার বাগ্গা। আর সেই বিজেপি নেতাকেই সোশ্যাল যুদ্ধে সামনে রাখছে বিজেপি।