‘অনন্তকাল কারোর জন্য অপেক্ষা নয়’, টিকাকরণ নিয়ে কড়া কলকাতা মেডিক্যাল

এদিন কলকাতার ৩ মেডিক্যাল কলেজে কোভ্যাক্সিন পেয়েছেন মোট ৭২ জন।

'অনন্তকাল কারোর জন্য অপেক্ষা নয়', টিকাকরণ নিয়ে কড়া কলকাতা মেডিক্যাল
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 04, 2021 | 11:05 PM

কলকাতা: অবশেষে কোভ্যাক্সিনের টিকাকরণ শুরু হল কলকাতা মেডিক্যাল কলেজে (Kolkata Medical College)। ঘোষণা করেও বুধবার প্রাপকের অভাবে থমকে যায় টিকাকরণ প্রক্রিয়া। কেন কোভ্যাক্সিন দেওয়া গেল না সে নিয়েও ওঠে প্রশ্ন। কর্তৃপক্ষ জানায় ঠিক সময়ে প্রচার করা যায়নি তাই টিকাকরণে দেরি হয়েছে। তবে চিকিৎসক মহলের একাংশ টিকা নিতে অনীহা প্রকাশ করছেন, এই বিষয়েও তুমুল আলোচনা হচ্ছে ওয়াকিবহাল মহলে। তাই এবার কিছুটা কড়া অবস্থান নিল কলকাতা মেডিক্যাল কলেজ। মেডিক্যাল কলেজের এমএসভিপি ইন্দ্রনীল বিশ্বাস বলেন, “অনন্তকাল কারোর জন্য অপেক্ষা করা হবে না।” তিনি সাফ জানিয়েছেন, যদি কেউ তাঁর পূর্ব নির্ধারিত সময়ে টিকা নিতে না আসেন, তবে তাঁর টিকা নেওয়ার বিষয়ে অনিশ্চয়তা তৈরি হবে।

কোভিশিল্ডের পর রাজ্যে এসেছে কোভ্যাক্সিনও। এদিন কলকাতার ৩ মেডিক্যাল কলেজে কোভ্যাক্সিন পেয়েছেন মোট ৭২ জন। শেষ পাওয়া খবর অনুযায়ী, বিকেল পর্যন্ত কলকাতা মেডিক্যাল কলেজে কোভ্যাক্সিন পেয়েছেন মোট ১৭ জন। কলকাতার আরও দু’টি মেডিক্যাল কলেজ, আরজিকর ও এসএসকেমেও টিকা পেয়েছেন স্বাস্থ্য ক্ষেত্রের সঙ্গে যুক্তরা।

আরও পড়ুন: হ্যাশট্যাগ আর ভিডিয়োয় তৃণমূলকে বিঁধতে বিজেপির নয়া কৌশল, গেম প্ল্যান সাজালেন কপিল মিশ্র, তাজিন্দার বাগ্গা

রাজ্যে টিকাকরণ ১৫ দিনে পড়ল। এপর্যন্ত রাজ্যে মোট করোনা টিকা পেয়েছেন ৩ লক্ষ ২০ হাজার ৪২৬ জন। এ দিন বিভিন্ন জেলায় করোনা টিকাকরণ হয়। দক্ষিণ ২৪ পরগনা ছাড়া ঝাড়গ্রাম, আলিপুরদুয়ার, পূর্ব বর্ধমান-সহ অন্যান্য জেলায় শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ।