BJP: নবান্ন অভিযানে ‘হিংসার’ শিকড় খুঁজবে বিজেপি, নাড্ডার তৈরি করা পাঁচ সদস্যর কমিটি আসছে বঙ্গে

BJP Nabanna Abhiyan: এই কমিটির সদস্যরা ঘটনাস্থলে যাবেন এবং সমস্তটা খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব রিপোর্ট দেবেন। এই রিপোর্ট জেপি নাড্ডার কাছে যাবে।

BJP: নবান্ন অভিযানে 'হিংসার' শিকড় খুঁজবে বিজেপি, নাড্ডার তৈরি করা পাঁচ সদস্যর কমিটি আসছে বঙ্গে
নবান্ন অভিযানে বিজেপি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 10:58 PM

কলকাতা: বিজেপির নবান্ন অভিযানে যে হিংসার অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখতে গঠিত হল অনুসন্ধান কমিটি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার নির্দেশে এই কমিটি গঠন করা হয়েছে বলে জানান কেন্দ্রীয় নেতা অরুণ সিং। গত মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমারকাণ্ড ঘটে। পুলিশের সঙ্গে বিজেপির কর্মী সমর্থকদের ধস্তাধস্তি, শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়, রাহুল সিনহাদের আটকের মতো ঘটনা যেমন দেখা যায়। একইভাবে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি, পুলিশ কর্মীকে ফেলে মারধর, পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার মতো ঘটনারও অভিযোগ ওঠে। বিজেপির নবান্ন অভিযান আসলে হিংসারই বহিঃপ্রকাশ বলে দাবি করে শাসকদল। এবার এই অভিযানের পূর্ণাঙ্গ রিপোর্ট চায় দিল্লির নেতৃত্ব।

সেই লক্ষ্যেই পাঁচ সদস্যর কমিটি গঠন করেছে বিজেপি। সংবাদমাধ্যমকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ভারতীয় জনতা পার্টির কর্মীদের পশ্চিমবঙ্গে নৃশংসভাবে মারধর করা হয়েছে। এই ধরনের নৃশংস ঘটনা নিয়ে ভাবনাচিন্তা করছে বিজেপি। এই ঘটনার তীব্র ভর্ৎসনাও করছে। একইসঙ্গে সরকারের কাছে বিজেপি দাবি রাখছে, অপরাধীদের যথাযথ শাস্তি দিয়ে আইনের প্রতিষ্ঠা করুক। এই ঘটনায় জেপি নাড্ডা পাঁচ সদস্যর একটি কমিটি গঠন করেছেন।’

এই কমিটির সদস্যরা ঘটনাস্থলে যাবেন এবং সমস্তটা খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব রিপোর্ট দেবেন। এই রিপোর্ট জেপি নাড্ডার কাছে যাবে। পাঁচ সদস্যর কমিটিতে আছেন, রাজ্যসভার সাংসদ ব্রজলাল (উত্তর প্রদেশ), লোকসভার সাংসদ কর্নেল রাজ্যবর্ধন সিং রাঠৌর, লোকসভার সাংসদ অপরাজিতা সারেঙ্গি, রাজ্যসভার সাংসদ সমীর ওরাও, পঞ্জাবের সুনীল জাখার।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে দফায়, দফায় উত্তপ্ত হয় কলকাতা, হাওড়া-সহ বিভিন্ন জেলা। সাঁতরাগাছিতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। বিজেপির কর্মীরা অভিযোগ তোলে পুলিশের বিরুদ্ধে বোমা মারার। পাল্টা পুলিশকে মারধরেরও অভিযোগ ওঠে। পুলিশের ভ্যানে আগুন লাগিয়ে দেওয়ার ছবিও দেখা যায়। অগ্নিগর্ভ হয়ে ওঠে শহর। এক পুলিশ কর্তা আহত হয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি। বিজেপির দাবি, তাদের একাধিক কর্মী সমর্থক হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের দেখতে বৃহস্পতিবার হাসপাতালে যান বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল।