BJP Nabanna Avijaan: নবান্ন অভিযানের জন্য ৭ টি আস্ত ট্রেন ভাড়া করে নিচ্ছে বিজেপি, কত খরচ পড়ছে?

BJP Nabanna Abhijan: এবার নবান্ন অভিযানের জন্য পদ্ম শিবির থেকে আস্ত ট্রেনই ভাড়া করে নেওয়া হচ্ছে। বিজেপি সূত্র মারফত এমনই জানা গিয়েছে। উল্লেখ্য, একটি ট্রেন ভাড়া করতে কমপক্ষে পাঁচ থেকে দশ লাখ টাকা করে লাগছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

BJP Nabanna Avijaan: নবান্ন অভিযানের জন্য ৭ টি আস্ত ট্রেন ভাড়া করে নিচ্ছে বিজেপি, কত খরচ পড়ছে?
নবান্ন অভিযানের জন্য ট্রেন ভাড়া করছে বিজেপি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 6:21 PM

কলকাতা : ১৩ সেপ্টেম্বর কলকাতায় বিজেপির নবান্ন অভিযান রয়েছে। আর তার আগে জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। জেলায় জেলায় নবান্ন অভিযানের জন্য প্রচার অভিযান চলছে পদ্ম নেতাদের। এরই মধ্যে এবার নবান্ন অভিযানের জন্য পদ্ম শিবির থেকে আস্ত ট্রেনই ভাড়া করে নেওয়া হচ্ছে। বিজেপি সূত্র মারফত এমনই জানা গিয়েছে। উল্লেখ্য, একটি ট্রেন ভাড়া করতে কমপক্ষে পাঁচ থেকে দশ লাখ টাকা করে লাগছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। একটি আস্ত ট্রেন ভাড়া করতে কত খরচ পড়বে, তা নির্ভর করে বেশ কিছু বিষয়ের উপর। যেমন, কতক্ষনের জন্য ট্রেনটি নেওয়া হবে, কতগুলি ষ্টেশনে ট্রেন থামবে এবং কতক্ষন পর ফিরে যাবে – এমন বেশ কিছু বিষয় জড়িত থাকে ভাড়ার জন্য।

বিজেপি সূত্র মারফত জানা গিয়েছে , জঙ্গলমহল থেকে কলকাতা অবধি একটি ট্রেন ভাড়া করা হচ্ছে। এর পাশাপাশি আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, বালুরঘাট, মালদা থেকেও ট্রেন ভাড়া করা হচ্ছে। মোট সাতটি ট্রেন ভাড়া করা হচ্ছে বলে জানা গিয়েছে। শুধুমাত্র নবান্ন অভিযানে বিজেপি কর্মীদের নিয়ে আসার জন্যই এই ট্রেনগুলি ভাড়া করা হচ্ছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। সূত্রের খবর, দলীয় নির্দেশ দেওয়া হয়েছে, ওই দিন সবাইকে টিকিট কেটে আসতে হবে। প্রয়োজনে দল এই ব্যাপারে সাহায্য করবে। উল্লেখ্য, বাংলার রাজনীতিতে ট্রেনে চেপে কলকাতায় জমায়েতে আসার রেওয়াজ দীর্ঘদিনের। কিন্তু কোনও রাজনৈতিক কর্মসূচির জন্য এভাবে আস্ত ট্রেন ভাড়া করে নেওয়ার রীতি বাংলার রাজনীতিতে সেভাবে দেখা যায়নি।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিতে যোগ দিতে আসার সময় ট্রেনে যাত্রী হয়রানির অভিযোগ উঠেছে। অনেক সময়েই সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দিয়েছেন নিত্যযাত্রীরা। সম্প্রতি, তৃণমূলের এক সমাবেশের আগে সংলগ্ন জেলাগুলি থেকে যখন তৃণমূলের কর্মী ও সমর্থকরা কলকাতায় আসছিলেন, তখনও এমন যাত্রী অসন্তোষের ছবি প্রকাশ্যে এসেছিল। এবার তাই যাত্রীদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য আগেভাগে সতর্ক থাকছে বিজেপি শিবির।